শীত পড়েছে বটে ভূ স্বর্গে: কার্গিলে (-)১৭ ডিগ্রি, লাদাখে (-)১৪ ডিগ্রি

শীতে কাঁপছে বললে ভুল হবে, বলা ভাল শীতে জমে গিয়েছে জম্মু কাশ্মীরে। একেবারে ঠকঠক করে কাঁপছে ভূ স্বর্গ। ভূ স্বর্গ এখন যেন শীতল স্বর্গে পরিণত হয়েছে। আজ কার্গিলে তাপামাত্রা নেমে গিয়েছে হিমাঙ্কের ১৭ ডিগ্রি নিচে। লাদাখে তাপমাত্রা নেমে গিয়েছে (-)১৪ ডিগ্রিতে। গুলমার্গে তাপাম্তা (-)৭ ডিগ্রি।

Updated By: Jan 24, 2015, 02:33 PM IST
শীত পড়েছে বটে ভূ স্বর্গে: কার্গিলে (-)১৭ ডিগ্রি, লাদাখে (-)১৪ ডিগ্রি

ওয়েব ডেস্ক: শীতে কাঁপছে বললে ভুল হবে, বলা ভাল শীতে জমে গিয়েছে জম্মু কাশ্মীরে। একেবারে ঠকঠক করে কাঁপছে ভূ স্বর্গ। ভূ স্বর্গ এখন যেন শীতল স্বর্গে পরিণত হয়েছে। আজ কার্গিলে তাপামাত্রা নেমে গিয়েছে হিমাঙ্কের ১৭ ডিগ্রি নিচে। লাদাখে তাপমাত্রা নেমে গিয়েছে (-)১৪ ডিগ্রিতে। গুলমার্গে তাপাম্তা (-)৭ ডিগ্রি।

উত্তর পশ্চিম ভারতের ওপর পশ্চিমীঝঞ্ঝার প্রভাবে ২১ জানুয়ারি থেকে জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে শুরু হয়েছে প্রবল তুষারপাত। পশ্চিমী ঝঞ্ঝার পরোক্ষ প্রভাবে রাজ্যেও ব্যাকফুটে শীত। আগামী আটচল্লিশ ঘণ্টায় মধ্য প্রদেশ পর্যন্ত পৌছে যাবে পশ্চিমী ঝঞ্ঝার দাপট। তাতেই তাপমাত্রা আরও বাড়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

তবে, এখনই বিদায় নিচ্ছে না শীত। এরপর ফের দক্ষিণবঙ্গে শীত জাঁকিয়ে বসতে পারে বলে পূর্বাভাস আবহওয়াবিদদের। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১‍৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।

.