টু জি কাণ্ডের ক্যাগ রিপোর্ট ঘিরে রাজনৈতিক তরজা

টু জি কাণ্ডে ক্যাগ রিপোর্ট নিয়ে রাজনৈতিক চাপানউতোর অব্যাহত। এ বিষয়ে কংগ্রেসের অভিযোগকে শিশুসুলভ বলে বর্ণনা করলেন  বিজেপি নেতা মুরলী মনোহর যোশী। কংগ্রেসের অভিযোগ, টু জি কাণ্ডে ক্যাগ রিপোর্ট নিয়ে রাজনীতি করেছিলেন মুরলী মনোহর যোশী।

Updated By: Nov 17, 2011, 12:50 PM IST

টু জি কাণ্ডে ক্যাগ রিপোর্ট নিয়ে রাজনৈতিক চাপানউতোর অব্যাহত। এ বিষয়ে কংগ্রেসের অভিযোগকে শিশুসুলভ বলে বর্ণনা করলেন  বিজেপি নেতা মুরলী মনোহর যোশী।
কংগ্রেসের অভিযোগ, টু জি কাণ্ডে ক্যাগ রিপোর্ট নিয়ে রাজনীতি করেছিলেন মুরলী মনোহর যোশী। ক্যাগ নিয়ে চাপানউতোরের মধ্যে অবশ্য অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়
গলায় স্বভাবসিদ্ধ সংযমের সুর। বুধবার তিনি স্পষ্ট বলেন, আগামী দিনে সিএজি-কে আরও ক্ষমতা দিতে চায় ইউপিএ সরকার।
টুজি কাণ্ড নিয়ে অস্বস্তিতে থাকলেও বিজেপির পালের হওয়া কাড়তে কসুর করেনি কংগ্রেস। টু জি কাণ্ডে ক্যাগ রিপোর্ট প্রকাশিত হয়ে গেছে আগেই। কিন্তু এই রিপোর্ট নিয়ে 
রাজনৈতিক টানাপোড়েন চলছেই। রাজনৈতিক কারণে পিএসি চেয়ারম্যান মুরলী মনোহর যোশী ক্যাগ রিপোর্ট তাড়াতাড়ি প্রকাশের বিষয়ে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল বিনোদ রাইয়ের উপর চাপ দিয়েছেন বলে অভিযোগ কংগ্রেসের। ক্যাগের তত্কালীন ডিরেক্টর জেনারেল আর বি সিনহা এই মর্মে তাঁর অধীনস্থ রেখা গুপ্তাকে একটি চিঠিও দিয়েছিলেন। এই চিঠিই সম্প্রতি প্রকাশ্যে আনা হয়েছে। এবং এই চিঠি ঘিরেই বিতর্কের সূত্রপাত। কিন্তু বুধবার এই অভিযোগ নস্যাত্‍ করেন মুরলী মনোহর যোশী। মুরলী মনোহর যোশীর দাবি, ক্যাগ রিপোর্টের অবস্থান জানতে একবার ফোন করেছিলেন তিনি। ২০১০-এর ২৮ জানুয়ারি ৬ মাসের মধ্যে রিপোর্ট জমা দেবে বলে পিএসিকে আশ্বস্ত করেছিল ক্যাগ।
ক্যাগের দেড়শো বছর পর্তি উপলক্ষ্যে বুধবার দিল্লিতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ক্যাগের অধিকর্তা বিনোদ রাই ছাড়াও ছিলেন মুরলী মনোহর যোশী। 
সেখানে বিনোদ রাই টু জি স্পেকট্রাম কাণ্ডে রিপোর্ট তৈরিতে পিএসি`র চেয়ারম্যানের চাপের কথা অস্বীকার করেন।

.