সীমান্তে সংঘর্ষ বিরতি অব্যাহত, প্রাণ ভয়ে ঘর ছাড়া হাজার হাজার মানুষ

সীমান্তে গুলির লড়াই অব্যাহত। সোমবার গভীর রাতে টানা ২ ঘণ্টা জম্মু-কাশ্মীরে সীমান্ত বরাবর গুলি চালিয়েছে পাক সেনা। ছুঁড়েছে শেল। সাম্বা, হীরানগর, কাথুয়া, আরিনা ও রামগড় সেক্টরের ৪৫টি পোস্ট লক্ষ্য করে গুলি চালিয়েছে পাক রেঞ্জাররা। সোমবারই হীরানগরে নিহত হয়েছেন এক বিএসএফ জওয়ান।

Updated By: Jan 6, 2015, 09:50 AM IST
সীমান্তে সংঘর্ষ বিরতি অব্যাহত, প্রাণ ভয়ে ঘর ছাড়া হাজার হাজার মানুষ

শ্রীনগর: সীমান্তে গুলির লড়াই অব্যাহত। সোমবার গভীর রাতে টানা ২ ঘণ্টা জম্মু-কাশ্মীরে সীমান্ত বরাবর গুলি চালিয়েছে পাক সেনা। ছুঁড়েছে শেল। সাম্বা, হীরানগর, কাথুয়া, আরিনা ও রামগড় সেক্টরের ৪৫টি পোস্ট লক্ষ্য করে গুলি চালিয়েছে পাক রেঞ্জাররা। সোমবারই হীরানগরে নিহত হয়েছেন এক বিএসএফ জওয়ান।

সীমান্ত রক্ষা বাহিনীর ডিরেক্টর জেনেরাল ডিকে পাঠক মঙ্গলবার পরিস্থিতি খতিয়ে দেখতে জম্মু যাচ্ছেন। পাক সেনারা ভারতের ৬৫টি গ্রামকে লক্ষ্য করেও হামলা চালাচ্ছে। সাম্বা ও কাথুয়া জেলা থেকে ৭ হাজারেরও বেশি মানুষ প্রাণ ভয়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে  বাড়ি-ঘর ছেড়েছেন। কাথুয়ায় বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানগুলি।

ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন ৪ হাজার গ্রামবাসী। অন্তত ১৫ হাজার মানুষকে সীমান্তবর্তী উপদ্রুত অঞ্চল থেকে সরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে প্রশাসন।

দিন কে দিন পরিস্থিতির অবনতি হচ্ছে বলে জানিয়েছেন কাথুয়ার ডিএম ডঃ শাহিদ ইকবাল চৌধুরী।

গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং পাকিস্তানের বারবার সংঘর্ষ বিরতি নিয়ে শীর্ষ স্থানীয় নিরাপত্তা আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন।

সূত্রে খবর, স্বরাষ্ট্রমন্ত্রী বিএসএফ জওয়ানদের সতর্ক থাকতে বলেছেন। সীমান্তের ওপার থেকে বিনা প্ররোচনায় হামলা হলে উপযুক্ত জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন।

 

.