শপথ নিয়েই কাঠুয়া কাণ্ডকে 'ছোট্ট ঘটনা' বলে বিতর্কে জম্মু ও কাশ্মীরের উপ-মুখ্যমন্ত্রী

"কাঠুয়া কাণ্ড ছোট্ট ঘটনা। ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সেদিকে নজর রাখতে হবে"।

Updated By: Apr 30, 2018, 09:41 PM IST
শপথ নিয়েই কাঠুয়া কাণ্ডকে 'ছোট্ট ঘটনা' বলে বিতর্কে জম্মু ও কাশ্মীরের উপ-মুখ্যমন্ত্রী
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরের উপ-মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন ঘন্টাখানেকও হয়নি। এরই মধ্যে বিতর্কের মধ্যমণি হয়ে উঠলেন ভূস্বর্গের উপ-মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা কবিন্দর গুপ্তা। শপথ নিয়ে মন্ত্রী হয়েই কবিন্দর গুপ্তার উপলব্ধি কাঠুয়া কাণ্ড 'ছোট্ট ঘটনা'। প্রত্যাশিতভাবেই কবিন্দরের এই মন্তব্যেই গোটা দেশ জুড়ে শুরু হয়েছে নিন্দার ঝড়। 

আরও পড়ুন- মোদী-মমতা সাক্ষাত্, সৌজন্যে মহাত্মা

কাঠুয়ায় ৮ বছরের নাবালিকাকে অপহরণ করে ধর্ষণ এবং খুনের মতো নারকীয় ঘটনা নিয়ে নিন্দায় সরব হয়েছে দেশ। আন্তর্জাতিক স্তরেও অস্বস্তিতে পড়তে হয়েছে ভারতকে। অথচ এমন একটা বর্বরোচিত ঘটনাকে কীভাবে 'ছোট' হিসেবে দেখছেন কবিন্দর গুপ্তা, ক্ষুব্ধ দেশবাসীর প্রশ্ন এটাই। 

আরও পড়ুন- কাঠুয়া কাণ্ডের জের! মেহবুবা মন্ত্রিসভায় শপথ নিলেন নতুন ৮ মন্ত্রী

উল্লেখ্য,শপথ গ্রহনের পরই কবিন্দর গুপ্তাকে বিজেপি এবং পিপলস ডেমক্র্যাটিক পার্টির জোট নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। প্রসঙ্গতই উঠে আসে কাঠুয়া কাণ্ডের কথাও। তখনই কবিন্দর গুপ্তা বলেন, "কাঠুয়া কাণ্ড ছোট্ট ঘটনা। ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সেদিকে নজর রাখতে হবে"। 

আরও পড়ুন- একের পর এক বেফাঁস মন্তব্য, ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে তলব মোদীর

জম্মু ও কাশ্মীরের উপ-মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের কড়া নিন্দা করে মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে বিঁধেছেন ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা। যেখানে মুফতি সরকারের উপ-মুখ্যমন্ত্রীই কাঠুয়া কাণ্ডকে ছোট্ট ঘটনা বলছেন, সেখানে আম জনতা কীভাবে ন্যায় বিচারের আশা করবে, টুইট প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার। 

কবিন্দর গুপ্তার বেঁফাস মন্তব্যেকে হাতিয়ার করে ইতিমধ্যে আসরে নেমেছে কংগ্রেসও। কাঠুয়া কাণ্ডকে যেভাবে 'ছোট্ট ঘটনা' বলে দেখানর চেষ্টা করা হচ্ছে তা মোদীর 'বেটি বাঁচাও' স্লোগানের পরিপন্থী, টুইট কংগ্রেসের মুখপাত্র রণদ্বীপ সিং সূর্যেওয়ালার।   

.