শ্রীনগরে মিলল আইএস মডিউলের হদিশ, দিল্লি পুলিসের জালে ৩ যুবক

বাইক আরোহী ওই ৩ জঙ্গি ধরা পড়ে পুলিসের নাকা চেকিংয়ের সময়

Updated By: Nov 26, 2018, 06:42 AM IST
শ্রীনগরে মিলল আইএস মডিউলের হদিশ, দিল্লি পুলিসের জালে ৩ যুবক

নিজস্ব প্রতিবেদন: বেশ কিছুদিন ধরেই কাশ্মীরে কাজ করছিল ইসলামিক স্টেট। এমনটাই অনুমান করছিলেন গোয়েন্দারা। এবার তাদের তিনজনের একটি দলকে গ্রেফতার করল পুলিস। বিশেষ সূত্রে খবর পেয়ে জম্মু ও কাশ্মীর পুলিসের সাহায্যে তাদের ধরে দিল্লি পুলিস।

আরও পড়ুন-রাহুলের বাবা রাজীব গান্ধী, মোদীর বাপের নাম কী? প্রশ্ন কংগ্রেস নেতার

রাজ্য পুলিসের এক মুখপাত্র সংবাদমাধ্যমে জানিয়েছেন, বাইক আরোহী ওই ৩ জঙ্গি ধরা পড়ে পুলিসের নাকা চেকিংয়ের সময়। শ্রীনগরের কোটলিবাগ এলাকা দিয়ে যাওয়া সময়ে তাদের আটকায় পুলিস। ধৃতদের মধ্যে তাহির আহমেদ খান চন্দিগাম এলাকার বাসিন্দা। অন্য দুজন হল মুস্তাক খান ও আসিফ সুহেল। এদের বাড়ি ওয়াথুরা ও রাইনাওয়ারিতে।

পুলিস জানিয়েছে ধৃতদের কাছে থেকে বেশকিছু অস্ত্র উদ্ধার করা হয়ছে। এদের বিরুদ্ধে ৩০৭(আরপিসি), ১৬-১৮(ইউএলএপি) ধারায় অভিযোগ আনা হয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা হচ্ছে।

আরও পড়ুন-শোপিয়ানে গুলির লড়াইয়ে খতম ৬ জঙ্গি, শহিদ এক জওয়ান

দিল্লিতে পুলিসে স্পেশাল সেলের ডিসিপি প্রমোদ কুশায়া সংবাদমাধ্যমে জানিয়েছেন, দিল্লি পুলিসের একটি স্পেশাল সেল ওই তিনজনেক বেশ কিছুদিন ধরে অনুসরণ করছিল। ধৃতদের কাছ থেকে ৩টি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। দিল্লিতে কোনও হামলার পরিকল্পনা ছিল না ওই তিনজনের। তবে এরা অন্যরকম জঙ্গি তত্পরতায় জড়িত ছিল। কাশ্মীরের অবন্তিপোরায় এদের একটি আস্তানা খুঁজে পাওয়া গিয়েছে।

.