মোদীর শপথ বয়কট করছেন জয়ললিতা

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শুভেচ্ছা জানিয়েছিলেন। কিন্তু, শেষপর্যন্ত নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে সম্ভবত থাকছেন না তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা।

Updated By: May 25, 2014, 01:27 PM IST

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শুভেচ্ছা জানিয়েছিলেন। কিন্তু, শেষপর্যন্ত নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে সম্ভবত থাকছেন না তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাহিন্দ্রা রাজাপাক্সের জন্যই সিদ্ধান্ত বদল তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর। এমনকি মোদীর শপথ অনুষ্ঠানে দলের তরফেও সম্ভবত কোনও প্রতিনিধি পাঠাচ্ছেন না এআইএডিএমকে সুপ্রিমো। বরাবরই নরেন্দ্র মোদীর সঙ্গে সুসম্পর্ক জয়ললিতার।

২০১২ সালে চতুর্থবার গুজরাটের মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শপথগ্রহণে হাজির ছিলেন জয়ললিতা। এবারও ভোটে বিপুল সাফল্যের পর ফোনে জয়ললিতার সঙ্গে কথাও বলেন নরেন্দ্র মোদী। কিন্তু, পরিস্থিতি বদলায় শপথগ্রহণে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাহিন্দ্রা রাজাপাক্সেকে আমন্ত্রণ পত্র পাঠানোর পরই। শুক্রবারই রাজাপাক্সেকে আমন্ত্রণ জানানোকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছিলেন জয়ললিতা। সম্ভবত এবার সরাসরি তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানই বয়কটের সিদ্ধান্ত নিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।

.