জগনমোহনের জামিন পুনর্বিবেচনার শুনানি স্থগিত

চাঁচলগুড়া জেলে বন্দি ইয়েদুগুড়ি সন্দিন্তি জগনমোহন রেড্ডির জামিনের আবেদনের শুনানি আগামী ৩১ মে পর্যন্ত স্থগিত রাখল আদালত। সোমবার ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগনমোহন রেড্ডিকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল বিশেষ সিবিআই আদালত। আগামী ১১ জুন, পরবর্তী শুনানির দিন পর্যন্ত তাঁকে জেলে রাখার এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য বিশেষ আদালতে আবেদন জানিয়েছিলেন কাডাপার সাংসদ।

Updated By: May 28, 2012, 05:25 PM IST

চাঁচলগুড়া জেলে বন্দি ইয়েদুগুড়ি সন্দিন্তি জগনমোহন রেড্ডির জামিনের আবেদনের শুনানি আগামী ৩১ মে পর্যন্ত স্থগিত রাখল আদালত। সোমবার ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগনমোহন রেড্ডিকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল বিশেষ সিবিআই আদালত। আগামী ১১ জুন, পরবর্তী শুনানির দিন পর্যন্ত তাঁকে জেলে রাখার এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য বিশেষ আদালতে আবেদন জানিয়েছিলেন কাডাপার সাংসদ। ১২ জুন নেল্লোর লোকসভা ও ১৮টি বিধানসভা আসনের উপনির্বাচন রয়েছে। এই পরিস্থিতিতে নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার জন্য আদালতের কাছে পুনর্বিবেচনার আবেদন জানিয়েছিলেন জগন।
এর আগে রবিবারই তিনদিনের ম্যারাথন জেরার পর গ্রেফতার করা হয় তাঁকে। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির অভিযোগে, শুক্র ও শনিবারও দীর্ঘসময় তাঁকে জেরা করেন সিবিআই অফিসাররা। হায়দরাবাদের দিলখুশা গেস্ট হাউসে জেরা করা হয় তাঁকে। ওয়াইএসআর কংগ্রেস প্রধান জগনমোহন রেড্ডির গ্রেফতারির পর চাপা উত্তেজনা অন্ধ্রপ্রদেশে। জগনমোহনের গ্রেফতারের প্রতিবাদে ওয়াইএসআর কংগ্রেসের ডাকে সোমবার বনধ পালিত হয়। ঘটনার জেরে ইতিমধ্যেই ব্যাপক উত্তেজনা ছড়ানোয় রাজ্যজুড়ে অশান্তির আশঙ্কা করছে অন্ধ্রপ্রদেশ সরকার। সতর্কতা জারির পাশাপাশি  গুন্টুর, হায়দরাবাদ এবং কাডাপায়  বিশেষ নজরদারির ব্যবস্থাও করেছে প্রশাসন। এই পরিস্থিতিতে সতর্ক রয়েছে পুলিস প্রশাসন। সমর্থকদের কাছে যদিও শান্তি বজায় রাখার আর্জি জানিয়েছেন জগনমোহন রেড্ডি।
অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওআইএস রাজশেখর রেড্ডির পুত্র জগনমোহন রেড্ডি কাডাপা'র সাংসদ। জগনমোহনের বিরুদ্ধে অভিযোগ, বাবা ওআই এস রাজশেখর রেড্ডি মুখ্যমন্ত্রী থাকাকালীন রাজনৈতিক প্রভাব কাটিয়ে অনৈতিকভাবে সম্পত্তি বাড়িয়েছেন তিনি। অন্যদিকে জগনের অনুপস্থিতিতে ওয়াইএসআর কংগ্রেসের তরফে তাঁর মা তথা পুলিভেন্ডুলার ওয়াইএসআর কংগ্রেস বিধায়ক বিজয়লক্ষ্মীর কাঁধে নির্বাচনী প্রচারের ভার তুলে দেওয়া হয়েছে। অন্যদিকে ইতিপূর্বে বহু ঘটনায় বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের তরফে ইউপিএ সরকারের বিরুদ্ধে সিবিআই'কে অপব্যবহারের অভিযোগ তোলা হলেও এদিন তাত্‍পর্যপূর্ণভাবে অন্ধ্রপ্রদেশের বিজেপি সভাপতি জি কিষাণ রেড্ডি জানিয়েছেন, তাঁরা জগনমোহনেহর গ্রেফতারির সিদ্ধান্তের বিরোধিতা করছেন না।

.