তিন দিনের জেরার পর অবশেষে গ্রেফতার জগনমোহন রেড্ডি

তিনদিনের ম্যারাথন জেরার পর অবশেষে গ্রেফতার হলেন ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগনমোহন রেড্ডি। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির অভিযোগে, শুক্র ও শনিবারও দীর্ঘসময় তাঁকে জেরা করেন সিবিআই অফিসাররা। হায়দরাবাদের দিলখুশা গেস্ট হাউসে জেরা করা হয় তাঁকে।

Updated By: May 27, 2012, 08:08 PM IST

তিনদিনের ম্যারাথন জেরার পর অবশেষে গ্রেফতার হলেন ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগনমোহন রেড্ডি। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির অভিযোগে, শুক্র ও শনিবারও দীর্ঘসময় তাঁকে জেরা করেন সিবিআই অফিসাররা। হায়দরাবাদের দিলখুশা গেস্ট হাউসে জেরা করা হয় তাঁকে। প্রসঙ্গত, সম্প্রতি হায়দ্রাবাদ হাই কোর্ট রেড্ডির আগাম জামিন নাকচ করে দেয়।
এর আগে, আজ সকালেই কংগ্রেস সাংসদ সব্বম হরি এবং বিধায়ক ননী রাও এবং রঙ্গ রাওকে সঙ্গে নিয়ে রেড্ডি গেস্ট হাউসে আসেন। পৌঁছনোর কিছুক্ষণ আগেই তাঁর উকিল অশোক রেড্ডির সঙ্গেই সিবিআই অফিসারদের মুখোমুখি হন অপর অভিযুক্ত, রেড্ডির আর্থিক উপদেষ্টা বিজয় সাই রেড্ডি।
অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওআইএস রাজশেখর রেড্ডির পুত্র জগনমোহন রেড্ডি কাড়াপা অঞ্চলের সাংসদ।
অন্ধ্রপ্রদেশ সরকার তাঁর ভাবমূর্তি কালিমালিপ্ত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন জগনমোহন রেড্ডি। তিনি বলেন, কংগ্রেস ও তেলেগু দেশম পার্টি অন্ধ্র থেকে `তৃতীয় শক্তি`কে নির্মূল করতে চাইছে।
জগনমোহনের বিরুদ্ধে অভিযোগ, বাবা ওআইএস রাজশেখর রেড্ডি মুখ্যমন্ত্রী থাকাকালীন রাজনৈতিক প্রভাব কাটিয়ে অনৈতিক সম্পত্তি বাড়িয়েছেন তিনি।
অন্ধ্রপ্রদেশ হাইকোর্টের নির্দেশেই জগনমোহন রেড্ডির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে সিবিআই। জগনমোহনকে গ্রেফতারের পর, তাঁর সমর্থকরা হায়দরাবাদ ও অন্ধ্রপ্রদেশের অন্যত্র গোলমাল চালাবে বলে আশঙ্কা করছে প্রশাসন। আইনশৃঙ্খলা পরিস্থিতি যথাযথ রাখতে হায়দরাবাদ সমেত অন্ধ্রপ্রদেশের বিভিন্ন জায়গায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

.