এবার ১ টাকায় মিলবে পানীয় জল

প্রচন্ড তৃষ্ণার্ত? একটু জল খুঁজছেন। বাধ্য হয়েই চড়া দামে কিনতে হল এক বোতল জল। কিন্তু, সেই দিন এবার শেষ হতে চলছে।  আইআরসিটিসি-র উদ্যোগে এবার দেশের প্রায় ১২০০ রেল স্টেশনে খোলা হচ্ছে জল এটিএম। মাত্র ১টাকা দিয়েই এবার স্টেশনে মিলবে ঠান্ডা পানীয় জল। ইতিমধ্যেই এই ধরনের উদ্যোগ শুরু হয়ে গিয়েছে দিল্লি রেল স্টেশনে।  

Updated By: Jun 8, 2016, 04:36 PM IST
এবার ১ টাকায় মিলবে পানীয় জল

ওয়েব ডেস্ক : প্রচন্ড তৃষ্ণার্ত? একটু জল খুঁজছেন। বাধ্য হয়েই চড়া দামে কিনতে হল এক বোতল জল। কিন্তু, সেই দিন এবার শেষ হতে চলছে।  আইআরসিটিসি-র উদ্যোগে এবার দেশের প্রায় ১২০০ রেল স্টেশনে খোলা হচ্ছে জল এটিএম। মাত্র ১টাকা দিয়েই এবার স্টেশনে মিলবে ঠান্ডা পানীয় জল। ইতিমধ্যেই এই ধরনের উদ্যোগ শুরু হয়ে গিয়েছে দিল্লি রেল স্টেশনে।  

আইআরসিটিসি-র পক্ষ থেকে জানানো হয়েছে, অল্প দিনের মধ্যেই দেশের ১২০০টি রেল স্টেশনে বসানো হবে ৪ হাজার ৫০০টি এই ধরনের ওয়াটার এটিএম। এক টাকার একটি কয়েন এটিএম-এর নির্দিষ্ট স্থানে ফেললেই মিলবে ৩০০ মিলিলিটার জল। এটিএমটি চালানোর জন্য এবং যাত্রীদের সাহায্য করতে থাকবেন একজন করে কর্মী।  আইআরসিটিটি-র পক্ষ থেকে জানানো হয়েছে প্রথম দফায় ৪ হাজার ৫০০টি এটিএম বসানো হলেও, ভবিষ্যতে প্রতিটি রেল স্টেশনেই এই উদ্যোগ নেওয়া হবে।

.