আইএনএক্স মিডিয়ায় অনিয়মের মামলায় চিদম্বরমকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকল সিবিআই

এই মামলায় চিদম্বরম ও তাঁর ছেলে কার্তির যোগসূত্র পেয়েছে সিবিআই।

Updated By: Jun 1, 2018, 08:50 PM IST
আইএনএক্স মিডিয়ায় অনিয়মের মামলায় চিদম্বরমকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকল সিবিআই

নিজস্ব প্রতিবেদন: আইএনএক্স মিডিয়ায় বিদেশি বিনিয়োগে অনুমোদনের ক্ষেত্রে অনিয়মের মামলায় অস্বস্তি বাড়ল পি চিদম্বরমের। তাঁকে ৬ জুন জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল সিবিআই। 

প্রাক্তন মিডিয়া ব্যারন পিটার মুখার্জি ও তাঁর স্ত্রীর সংস্থা আইএনএক্স মিডিয়া। ওই সংস্থাকে ৩০৫ কোটি টাকার বিদেশ বিনিয়োগ নিতে ছাড়পত্র দিয়েছিল Foreign Investment Promotion Board (FIPB)। অভিযোগ, নিয়ম ভেঙে এই সংস্থাকে অনুমোদন দেওয়া হয়েছিল। এই মামলায় চিদম্বরম ও তাঁর ছেলে কার্তির যোগসূত্র পেয়েছে সিবিআই। প্রসঙ্গত, ২০০৭ সালে আইএনএক্স মিডিয়া যখন বেআইনিভাবে বিদেশি বিনিয়োগ সংগ্রহ করেছিল, তখন দেশের অর্থমন্ত্রী ছিলেন পি চিদম্বরম। গতবছর ১৫ মে এফআইপিবি-র অনিয়ম নিয়ে এফআইআর দায়ের করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই ১০ লক্ষ টাকা কাটমানি খাওয়ার অভিযোগে কার্তিকে গ্রেফতার করেছে সিবিআই। 

সূত্রের খবর, সিবিআই নোটিসের পেয়েছে হাজিরার তারিখ পরিবর্তনের কথা জানিয়েছেন চিদম্বরম। বুধবার এই মামলায় ৩ জুলাই পর্যন্ত চিদম্বরমকে গ্রেফতার হওয়া থেকে সুরক্ষাকবচ দান করেছে দিল্লি হাইকোর্ট। চিদম্বরম ইতিমধ্যেই দাবি করেছেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে মোদী সরকার। অটলবিহারী বাজপেয়ী বা মনমোহনের জমানায় বিরোধীদের সঙ্গে এমন আচরণ করা হয়নি।          

আরও পড়ুন- কর্ণাটকে জেডিএস-কে অর্থ ছেড়ে ২০১৯ সালে জোটের পথ খুলল কংগ্রেস

.