দেশের ইতিহাসে ব্যতিক্রমী মা ইন্দ্রাণী, মন্তব্য সরকার পক্ষের আইনজীবীর

দেশের ইতিহাসে  "ব্যতিক্রমী  মা' ইন্দ্রাণী। সওয়াল করতে গিয়ে ইন্দ্রাণী মুখার্জিকে এভাবেই সম্বোধন করলেন সরকারি আইনজীবী। আজ শিনা হত্যার মূল তিন অভিযুক্ত ইন্দ্রাণী, সঞ্জীব খান্না ও শ্যাম রাইকে  আদালতে তোলা হয়। বিচারক তাঁদের দুদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন।শিনার খুনের কথা প্রকাশ্যে আসার পর কেটে গেছে প্রায় দু সপ্তাহ। শ্যাম রাই, ইন্দ্রাণী মুখার্জির পর সঞ্জীব খান্নাকে গ্রেফতার করেছে মুম্বই পুলিস। শিনাকে খুনের কথা স্বীকার করেছে তিন অভিযুক্ত। কিন্তু, এখনও অধরা মোটিভ। 

Updated By: Sep 5, 2015, 07:07 PM IST
দেশের ইতিহাসে ব্যতিক্রমী মা ইন্দ্রাণী, মন্তব্য সরকার পক্ষের আইনজীবীর

ব্যুরো: দেশের ইতিহাসে  "ব্যতিক্রমী  মা' ইন্দ্রাণী। সওয়াল করতে গিয়ে ইন্দ্রাণী মুখার্জিকে এভাবেই সম্বোধন করলেন সরকারি আইনজীবী। আজ শিনা হত্যার মূল তিন অভিযুক্ত ইন্দ্রাণী, সঞ্জীব খান্না ও শ্যাম রাইকে  আদালতে তোলা হয়। বিচারক তাঁদের দুদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন।শিনার খুনের কথা প্রকাশ্যে আসার পর কেটে গেছে প্রায় দু সপ্তাহ। শ্যাম রাই, ইন্দ্রাণী মুখার্জির পর সঞ্জীব খান্নাকে গ্রেফতার করেছে মুম্বই পুলিস। শিনাকে খুনের কথা স্বীকার করেছে তিন অভিযুক্ত। কিন্তু, এখনও অধরা মোটিভ। 

কী কারণে শিনাকে খুন করলেন ইন্দ্রাণী?

তদন্তের স্বার্থেই শনিবার ফের ৩জনকে হেফাজতে নেওয়ার আর্জি জানায় মুম্বই পুলিস। বান্দ্রা আদালতে শনিবার সরকারি আইনজীবী বলেন

ইন্দ্রাণী যা ঘটিয়েছেন তাতে তাঁকে ব্যতিক্রমী মা বলা উচিত। 

বিচারকের কাছে তাঁর সওয়াল, ইন্দ্রাণী ও পিটার মুখার্জির ১৬টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ মিলেছে। ইন্দ্রাণীর কাছে ১৪টি ক্রেডিট কার্ডও ছিল । খুনের সরঞ্জাম কিনতে ক্রেডিট কার্ডের ব্যবহার হয়ে থাকতে পারে। তা খতিয়ে দেখুক দরকার। 

শিনার অ্যাকাউন্ট থেকে খুনের আগে ও পরে করা ইমেলের বিষয়েও বিচারকের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। সরকারি আইনজীবী বলেন,

৮ মার্চ, ৪ মে ও  ৭অগাষ্ট শিনার অ্যাকাউন্ট থেকে  মেল করা হয়েছিল। মেলগুলির মধ্যেই লুকিয়ে রয়েছে শিনা হত্যা রহস্যের গুরুত্বপূর্ণ সূত্র। আরও  খতিয়ে দেখা দরকার সঞ্জীব খান্নার ভূমিকাও।

সরকারি আইনজীবীর যুক্তি, শিনা খুন হওয়ার পর থেকে সম্ভবত প্রতিমাসে সঞ্জীবকে মাসোহারা দিতেন ইন্দ্রাণী। এনিয়েও তদন্ত বাকি রয়েছে। সঞ্জীব খান্নার ব্যাঙ্কের নথি খতিয়ে দেখা দরকার।

পুরো বিষয়টি খতিয়ে দেখতে সঞ্জীবের ব্যাঙ্কের নথি পুলিসের কাছে জমা দিতে বলা হয়েছে। শুধু মহারাষ্ট্র নয়, শিনা খুনের রহস্য জাল ছড়িয়ে রয়েছে দেশের অন্যান্য রাজ্যেও। তাই তিন অভিযুক্তকেই আরও জেরার দরকার। সব শুনে বিচারক তিনজনকে ২দিনের পুলিসি হেফজাতের নির্দেশ দেন। অন্যদিকে, এদিনও শিনা হত্যার তদন্তে সামনে এসেছে নয়া তথ্য। শিনাকে খুনের জন্য  আলাদা করে পুরস্কার না দিলেও দেড় লক্ষ টাকা বোনাস দেওয়া হয়েছিল শ্যাম রাইকে। জেরায় স্বীকার করেছেন শ্যাম রাই। পেনের  জঙ্গল থেকে উদ্ধার হওয়া হাড়গোড়ের সঙ্গে শিনার ছবি সুপার ইম্পোজ করা হয়েছে। তাতে মিল পাওয়া গেছে। জঙ্গল থেকে পাওয়া  মাথার খুলি শিনারই দাবি ফরেন্সিক বিশেষজ্ঞদের।  তবে, এখনও পর্যন্ত শিনা খুনে ইন্দ্রাণীর বর্তমান স্বামী পিটার মুখার্জির যোগ পায়নি পুলিস। সম্ভবত পিটার ও মিখাইল দুজনকেই ক্লিনচিট দিতে চলেছে মুম্বই পুলিস।

.