দেশের প্রথম দু হাজার নোটের ছবি ফেসবুকে ভাইরাল!

সোশ্যাল মিডিয়া সত্যি আজব। মাঝেমাঝেই চমক দেয়। এই যেমন এখন একটা পোস্ট বেশ ভাইরাল। সেই পোস্টে দাবি করা হয়েছে, আমাদের দেশে নাকি দু হাজার টাকার নোট চালু হতে চলেছে। রিজার্ভ ব্যাঙ্ক নাকি খুব তাড়াতাড়ি দু হাজার টাকার নোট চালু করবে। সেই দু হাজার টাকার নোটের ছবি দেখা যাচ্ছে ফেসবুক, টুইটার সহ নানা সোশ্যাল মিডিয়ায়। মহীশূরের টাঁকশালে নাকি এই নোট ছাপা হয়েছে। কোনওভাবে সেই নোটের ছবি নাকি এক ভদ্রলোক তাঁর মোবাইল ক্যামেরায় তুলে নেন।

Updated By: Nov 6, 2016, 04:11 PM IST
দেশের প্রথম দু হাজার নোটের ছবি ফেসবুকে ভাইরাল!

ওয়েব ডেস্ক: সোশ্যাল মিডিয়া সত্যি আজব। মাঝেমাঝেই চমক দেয়। এই যেমন এখন একটা পোস্ট বেশ ভাইরাল। সেই পোস্টে দাবি করা হয়েছে, আমাদের দেশে নাকি দু হাজার টাকার নোট চালু হতে চলেছে। রিজার্ভ ব্যাঙ্ক নাকি খুব তাড়াতাড়ি দু হাজার টাকার নোট চালু করবে। সেই দু হাজার টাকার নোটের ছবি দেখা যাচ্ছে ফেসবুক, টুইটার সহ নানা সোশ্যাল মিডিয়ায়। মহীশূরের টাঁকশালে নাকি এই নোট ছাপা হয়েছে। কোনওভাবে সেই নোটের ছবি নাকি এক ভদ্রলোক তাঁর মোবাইল ক্যামেরায় তুলে নেন।

পোস্টে দাবি করা হয়েছে, নতুন নোট প্রকাশ করার আগে প্রয়োজনীয় প্রক্রিয়া নাকি প্রায় শেষ করে ফেলেছে কেন্দ্র সরকার। তবে ছবিটিতে দেখা যাওয়া নোটটি আসল কিনা সেটা নিয়েও সন্দেহ আছে। রিজার্ভ ব্যাঙ্কের কাছ থেকে এমন কোনও খবর পাওয়া যায়নি। দু হাজার টাকার নোট চালুর কথা ক দিন খবরে আসে।

প্রসঙ্গত, এর আগে ১০,০০০ টাকার নোট জারি করে রিজার্ভ ব্যাঙ্ক ৷ প্রথমবার ১৯৩৮ সালে ও দ্বিতীয়বার ১৯৫৪ সালে। কিন্তু, সেই পরিকল্পনা সফল হয়নি।

.