এই পাঁচ ভারতীয়র টাকায় প্রায় ২০টা রিও অলিম্পিক আয়োজন করা যাবে!

আপনার পকেটেই বা কত টাকা আছে, ব্যাঙ্কেই বা কত টাকা রয়েছে? সে যাই থাকুক না কেন, মানুষের মনের সাধারণ জানার ইচ্ছে হল, কে কত বড়লোক? আর আমাদের দেশ ভারত তো তেমন দেশ, যেখানে টাকা নিয়ে অন্তত কোনও সাম্য নেই। গুটিকয়েক লোকের কাছে রয়েছে দেশের মোট সম্পত্তির অনেকটাই। প্রচুর লোকের কাছে আছে সামান্য কিছু টাকা। আর একটা মোটা অংশের লোকের কাছে টাকা শব্দটা শোনা তো অনেক, কিন্তু দেখার সূযোগ হয় না সেভাবে।

Updated By: Nov 6, 2016, 03:54 PM IST
এই পাঁচ ভারতীয়র টাকায় প্রায় ২০টা রিও অলিম্পিক আয়োজন করা যাবে!

ওয়েব ডেস্ক: আপনার পকেটেই বা কত টাকা আছে, ব্যাঙ্কেই বা কত টাকা রয়েছে? সে যাই থাকুক না কেন, মানুষের মনের সাধারণ জানার ইচ্ছে হল, কে কত বড়লোক? আর আমাদের দেশ ভারত তো তেমন দেশ, যেখানে টাকা নিয়ে অন্তত কোনও সাম্য নেই। গুটিকয়েক লোকের কাছে রয়েছে দেশের মোট সম্পত্তির অনেকটাই। প্রচুর লোকের কাছে আছে সামান্য কিছু টাকা। আর একটা মোটা অংশের লোকের কাছে টাকা শব্দটা শোনা তো অনেক, কিন্তু দেখার সূযোগ হয় না সেভাবে।

আরও পড়ুন জন্মদিনে বিরাটের হোটেলর ঘর কেমন সাজালেন অনুষ্কা শর্মা?

ফোর্বস একটা তালিকা তৈরি করেছে। যাতে ভারতীয় ধনীদের নাম দেওয়া রয়েছে। পাশাপাশি দেওয়া হয়েছে তাঁদের সম্পত্তির পরিমাণও। তাঁদের টাকার অঙ্কটা বোঝার সুবিধার জন্য বেশ কিছু উদাহরণও দেওয়া হয়েছে। বলা হচ্ছে, এঁদের টাকায় রিও অলিম্পিকের মতো অলিম্পিক অন্তত ১৮ টা আয়োজন করা যাবে! আবার এঁদের টাকায় ১২৮ মিলিয়ন সংখ্যক আই ফোন ৭ কেনা যাবে! বুঝুন কাণ্ড। এক কাজ করুন, নিজেই দেখে নিন আম্বানিদের টাকার অঙ্কটা।

আরও পড়ুন  প্রেমের প্রস্তাব  প্রত্যাখান, যুগলকে গুলি পুলিসকর্মীর ছেলের

.