Gyanvapi Masjid Row: জ্ঞানবাপী মসজিদে 'শিবলিঙ্গ'? এলাকা ঘিরতে 'সুপ্রিম' নির্দেশ, নমাজ পড়তে পারবেন মুসলিমরা

বিচারপতি DY Chandrachud এবং PS Narasimha-র একটি বেঞ্চ, বারাণসীর Gyanvapi মসজিদের বিষয়গুলি পরিচালনাকারী Anjuman Intezamia Masjid পরিচালনা কমিটির আবেদনের শুনানি করার সময়, আরও বলেন যে মুসলিমারা সেখানে কোনও বাধা ছাড়াই 'নমাজ' পড়া চালিয়ে যেতে পারবেন।

Updated By: May 17, 2022, 06:37 PM IST
Gyanvapi Masjid Row:  জ্ঞানবাপী মসজিদে 'শিবলিঙ্গ'? এলাকা ঘিরতে 'সুপ্রিম' নির্দেশ, নমাজ পড়তে পারবেন মুসলিমরা

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার সুপ্রিম কোর্ট বারাণসীর জেলা ম্যাজিস্ট্রেটকে নতুন নির্দেশ দিয়েছে। জ্ঞানবাপি-শ্রীঙ্গার গৌরী কমপ্লেক্সের ভিতরের এলাকা সারভের সময় 'শিবলিঙ্গ' পাওয়া গেছে বলে জানা গেছে। এই এলাকার সুরক্ষা নিশ্চিত করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। 

বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং পিএস নরসিমার একটি বেঞ্চ, বারাণসীর জ্ঞানবাপী মসজিদের বিষয়গুলি পরিচালনাকারী আঞ্জুমান ইন্তেজামিয়া মসজিদ পরিচালনা কমিটির আবেদনের শুনানি করার সময়, আরও বলেন যে মুসলিমারা সেখানে কোনও বাধা ছাড়াই 'নমাজ' পড়া চালিয়ে যেতে পারবেন।

বারাণসীর সিভিল বিচারকের সামনে পরবর্তী শুনানিতে স্থগিতাদেশ দিতে অস্বীকার করেছে শীর্ষ আদালত। জ্ঞানবাপী মসজিদ সম্পর্কিত মামলার শুনানি চলছে এই কোর্টে।

আরও পড়ুন: Lucknow Name Change: Lucknow-র নাম বদলে লক্ষণপুরী! Yogi-র টুইটে শুরু বিতর্ক

হিন্দু পক্ষের আইনজীবী বিষ্ণু জৈন জানান, সোমবার সমীক্ষা চলার সময় উজুখানার জল খালি করা হয়। এরপরেই সেখানে একটি বড় শিবলিঙ্গ দেখা যায়। এই শিবলিঙ্গের ব্যাস প্রায় ৪ ফুট এবং এর দৈর্ঘ্য পারে আড়াই থেকে তিন ফুট হতে পারে বলে জানিয়েছেন তিনি। আদালতে আবেদন করা হয় যাতে এই গুরুত্বপূর্ণ প্রমাণ সংরক্ষণ করা হয়। এরপরেই আদালত ওই জায়গা সিল করার নির্দেশ দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.