Coromandel Express derailed: করমণ্ডল এক্সপ্রসে দুর্ঘটনার জের, কত ট্রেন বাতিল করা হল?

কোনওমতে রক্ষা পেয়েছে ৩ বগি! ওড়িশায় বালেশ্বরের কাছে লাইনচ্যুত শালিমার- চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস! আহত বেশ কয়েকজন যাত্রীরা। দুর্ঘটনা ঘটেছে পানপানা-বাহানগা স্টেশনের মাঝে। একটি যাচ্ছিল, আর একটি আসছিল। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 3, 2023, 12:38 AM IST
Coromandel Express derailed: করমণ্ডল এক্সপ্রসে দুর্ঘটনার জের, কত ট্রেন বাতিল করা হল?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওড়িশার বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়েছে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। এর জেরে হাওড়া থেকে দক্ষিণ ভারতগামী সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে বলে জানা গিয়েছে। ওড়িশাগামী ট্রেনও চালানো যাচ্ছে না। 

জানা গিয়েছে, দুপুর ৩টে ১৫ মিনিট নাগাদ শালিমার স্টেশন থেকে ছাড়ে ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস। পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর স্টেশন ছাড়ে বিকেল সওয়া ৫টায়। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছয় বালেশ্বরে। কাছেই বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার ট্রেনটি। 

শুক্রবার সন্ধ্যা নামার ঠিক আগে বালেশ্বর থেকে ২০ কিলোমিটার দূরের বাহানগা বাজার স্টেশনের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, একটি মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগে করমণ্ডল এক্সপ্রেসের। দুর্ঘটনার অভিঘাত এতটাই বেশি ছিল যে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন মালগাড়ির উপরে উঠে যায়।

বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে উল্লেখযোগ্য, আপ জগন্নাথ এক্সপ্রেস, আপ পুরী এক্সপ্রেস, চেন্নাই মেল। শিয়ালদহ-পুরী দুরন্ত এক্সপ্রেসও বাতিল করা হয়েছে। এছাড়াও হাওড়া-পুরী সুপারফাস্ট, হাওড়া-এসএমভিটি বেঙ্গালুরু সুপারফাস্ট এক্সপ্রেস, শালিমার-পুরী সুপারফাস্ট এক্সপ্রেস, শালিমার-সম্বলপুর এক্সপ্রেস, সাঁতরাগাছি-পুরী এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: Coromandel Express derailed LIVE: মালগাড়ির সঙ্গে ধাক্কা! ওড়িশায় লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস

আরও পড়ুন: Coromandel Express: রেলের কোন কোন নম্বর থেকে যাত্রীরা খবরাখবর পাবেন? জেনে নিন

এই ট্রেন দুর্ঘটনার জেরে হাওড়া থেকে দক্ষিণ ভারত যাওয়ার সমস্ত ট্রেন বাতিল বলে ঘোষণা করা হয়েছে। ওড়িশাগামী ট্রেনও বাতিল। এর ফলে যাত্রী দুর্ভোগের আশঙ্কা রয়েছে।

শনিবার অর্থাৎ ৩ জুনও বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। সেগুলির মধ্য অন্যতম, ২২৮৯৫ হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস, ১২৭০৩ হাওড়া-সেকন্দ্রাবাদ ফলকনামা এক্সপ্রেস, ১২২৪৫ হাওড়া-বেঙ্গালুরু দুরন্ত এক্সপ্রেস, ২০৮৮৯ হাওড়া-তিরুপতি হমসফর এক্সপ্রেস। এছাড়াও খড়্গপুর থেকেও বাতিল করা হয়েছে বেশ কয়েকটি ট্রেন। সেগুলি হল, ১৮০২১ খড়্গপুর-খুরদা রোড এক্সপ্রেস, ০৮০৬৩ খড়্গপুর-ভদ্রক মেমু স্পেশাল। শালিমার স্টেশন থেকে ১২৮২১ শালিমার-পুরী ধৌলি এক্সপ্রেস, ১৮০৪৫ শালিমার-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.