Coromandel Express Derailed LIVE: শতাব্দীর ভয়াবহ রেল দুর্ঘটনা! হাসপাতালে আহতদের সঙ্গে কথা বললেন মোদী

Coromandel Express Accident: দুর্ঘটনার কবলে পড়ল হাওড়া-করমণ্ডল এক্সপ্রেস। খোলা হল কন্ট্রোল রুম। নবান্ন কন্ট্রোল রুম  হাওড়া হেল্পলাইন- ০৩৩-২৬৩৮২২১৭। বালেশ্বর কন্ট্রোল রুম- ৮২৪৯৫৯১৫৫৯। খড়গপুর কন্ট্রোল রুম- ৯৩৩২৩৯২৩৩৯।    

Updated By: Jun 3, 2023, 06:02 PM IST
Coromandel Express Derailed LIVE: শতাব্দীর ভয়াবহ রেল দুর্ঘটনা! হাসপাতালে আহতদের সঙ্গে কথা বললেন মোদী
ফাইল ছবি

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ওড়িশায় বালেশ্বরের কাছে লাইনচ্যুত শালিমার- চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস! কোনওমতে রক্ষা পেয়েছে ৩ বগি! আহত বেশ কয়েকজন যাত্রী। দুর্ঘটনা ঘটেছে পানপানা-বাহানগা স্টেশনের মাঝে। বালেশ্বরের পথে রাজ্যের প্রতিনিধি দল। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে ৬০ অ্যাম্বুল্যান্স। হাওড়া থেকে বাতিল একাধিক দুরপাল্লার ট্রেন।বিপাকে যাত্রীরা।

আরও পড়ুন, Coromandel Express derailed: করমণ্ডল এক্সপ্রসে দুর্ঘটনার জের, কত ট্রেন বাতিল করা হল? 

সকাল ১১.৫৮: ঘটনাস্থলে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সকাল ১০.০০: দুটি রেল জোন মিলিয়ে এখনও পর্যন্ত বাতিল ৪৮ ট্রেন। গতিপথ বদল ৩৯ ট্রেনের। যাত্রা সংক্ষেপ ১০ ট্রেনের। 

সকাল ৯.০০: বালেশ্বেরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাওড়ার ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ড থেকে সকাল সাড়ে দশটা থেকে এগারোটা নাগাদ আকাশপথে যাবেন হেলিকপ্টারে।

সকাল ৭.৪০: ঘটনাস্থলে পৌঁছলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুর্ঘটনাস্থল পরিদর্শনে এলেন তিনি। ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে পশ্চিমবঙ্গ সরকারের টিমও। 

সকাল ৬.৩০: দুর্ঘটনাগ্রস্ত ট্রেনে এ রাজ্যের বহু যাত্রী। মালদা, দক্ষিণ চব্বিশ পরগনা, পশ্চিম মেদিনীপুর-সহ একাধিক জেলার বাসিন্দা ছিলেন ট্রেনে। বাড়িতে উদ্বিগ্ন পরিজনরা। 

সকাল ৬.২০: ওড়িশায় গেলেন রাজ্যের প্রতিনিধিরা। দুর্ঘটনাস্থলে দোলা সেন, মানস ভুঁইঞা। গেলেন সুকান্ত মজুমদার। হাসপাতালে কথা আহতদের সঙ্গে। 

সকাল ৬.১০: শতাব্দীর ভয়াবহ রেল দুর্ঘটনা। স্কুল ঘরে লাশের স্তূপ। ঘটনাস্থল থেকে ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছে দেহ। মর্মান্তিক ছবি দেখে শিউরে উঠছে দেশ। ঘটনাস্থলের উদ্দেশে রেলমন্ত্রী। যাচ্ছেন ওড়িশার মুখ্যমন্ত্রীও।  

সকাল ৬.০০: কামরার নীচে চাপা পড়ে দেহ। এখনও অনেকে আটকে থাকার আশঙ্কা। উদ্ধারকাজে এনডিআরএফ, SDRF। নামানো হয়েছে বায়ুসেনাও। গ্যাস কাটার দিয়ে যাত্রীদের বাঁচানোর মরিয়া চেষ্টা। 

সকাল ৫.৫০: দেশলাইয়ের খোলের মত লন্ডভন্ড কামরা। লাইনচ্যুত তিনটি ট্রেন। করমন্ডল, যশবন্তপুর এক্সপ্রেসের অধিকাংশ বগি দুর্ঘটনার কবলে। দুর্ঘটনাগ্রস্ত মালগাড়িও। 

সকাল ৫.৪০: শতকের ভয়াবহ রেল বিপর্যয়। ওড়িশার বালেশ্বরে বাহানগা স্টেশনে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৩৩। আহত ৯০০। 

রাত ১২.১০:  প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবার পিছু আরও ২ লক্ষ আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করলেন মোদী। ৫০ হাজার টাকা করে পাবেন আহতরা।

 

 

রাত ১১.৫০: কীভাবে দুর্ঘটনা? উচ্চ পর্যায়ের তদন্তের দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

রাত ১১.৪০: রাতেই কলকাতা থেকে বালেশ্বরের উদ্দেশ্যে রওনা দেবেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

রাত ১১.৩০: বালেশ্বরে ১০ অ্যাম্বুলেন্স পাঠাচ্ছেন রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

রাত ১১.১০: ঘটনাস্থলে যাচ্ছেন রাজ্যের মন্ত্রী দোলা সেন ও সাংসদ দোলা সেন।

রাত ১১: বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনায় 'ক্ষুব্ধ' রাহুল গান্ধী। 

রাত ৯.০৭: সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। জানালেন, 'প্রাথমিকভাবে যে খবর পাচ্ছি, অনেক লোক আহত হয়েছে। কিছু লোক প্রাণ হারিয়েছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে মাননীয় মন্ত্রীর নির্দেশে একটি দল বালেশ্বরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। ্অ্যাম্বুল্যান্স যতটা সম্ভব, পাঠানো হচ্ছে। দুর্ঘটনা বেশ বড়সড় বলেই মনে করা হচ্ছে'।

রাত ৯.০৩: হাওড়া, খড়গপুর ও বালেশ্বর স্টেশনে খোলা হল কন্ট্রোলরুম। চালু হেল্পলাইন নম্বরও।  হাওড়া হেল্পলাইন- ০৩৩-২৬৩৮২২১৭। বালেশ্বর কন্ট্রোল রুম- ৮২৪৯৫৯১৫৫৯। খড়গপুর কন্ট্রোল রুম- ৯৩৩২৩৯২৩৩৯।

রাত ৯টা: একটি যাচ্ছিল, আর একটি আসছিল। পাশাপাশি দুটি লাইনে ছিল শালিমার-চেন্নাই করমণ্ডল ও হাওড়া-যশবন্তপুর এক্সপ্রেস। দুর্ঘটনার কবলে পড়েছে দুটি ট্রেনই। তবে, ক্ষতি পরিমাণ বেশি করমণ্ডল এক্সপ্রেসেই।

রেল সূত্রে খবর, পানপানা-বাহানগা স্টেশনের মাঝে করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লাগে মালগাড়ির। এরপর ৩ টি বগি বাদে কার্যত পুরো ট্রেনটাই লাইনচ্যুত হয়ে যায়। এখনও পর্যন্ত যা খবর, দুর্ঘটনার আহত হয়েছেন করমণ্ডল এক্সপ্রেসের বেশ কয়েকজন যাত্রীরা।

আরও পড়ুন, NCERT: দশম শ্রেণির পাঠ্যপুস্তক থেকে বাদ পর্যায় সারণি! সিলেবাস 'হালকা' করে বিতর্কের মুখে NCERT

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.