Hijab Row: এটা যেন ন্যাশনাল ইস্যুতে পরিণত না হয়! হিজাব-বিতর্কে সাবধানবাণী সুপ্রিম কোর্টের

'আর্জেন্ট হিয়ারিং' শুনতে অস্বীকার করেছে সর্বোচ্চ কোর্ট।

Updated By: Feb 11, 2022, 02:37 PM IST
Hijab Row: এটা যেন ন্যাশনাল ইস্যুতে পরিণত না হয়! হিজাব-বিতর্কে সাবধানবাণী সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটক হাইকোর্টকেই বিষয়টির নিষ্পত্তির দিকে খেয়াল রাখতে হবে। আর এটা যেন কোনওভাবেই একটা ন্যাশনাল ইস্যুতে পরিণত না হয়, এই মর্মেও সুপ্রিম কোর্ট সাবধান করেছে। যদিও সর্বোচ্চ আদালত জরুরিকালীন হিয়ারিংয়ে আপত্তি জানিয়েছে।  

কর্ণাটক হাইকোর্ট রাজ্য সরকারকে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা বলেছে। পাশাপাশি পড়ুয়াদেরও সংযত থাকার কথা বলেছে হাইকোর্ট।

কর্ণাটক হাইকোর্টের তরফ থেকে জানানো হয়েছিল, হিজাব পরা মৌলিক অধিকারের মধ্যে পড়ে কিনা এবং ধর্মীয় অনুশীলনের একটি অপরিহার্য অংশ কিনা তা বিবেচনা করে দেখা হচ্ছে। পাশাপাশি আদালতে তরফ থেকে বলা হয়েছে, হিজাব বিষয়টি বিচারাধীন থাকা অবস্থায় কোনো শিক্ষার্থীকে ধর্মীয় পোশাক পরার জন্য কোনোভাবেই জোর করা উচিত নয়।

কর্ণাটক হাইকোর্টের ১০ ফেব্রুয়ারির সেই অন্তর্বর্তীকালীন রায়কেই এবার চ্যালেঞ্জ জানিয়ে দেশের শীর্ষ আদালতে নতুন করে আবেদন জানিয়েছে পড়ুয়ারা। মুসলিম মেয়েদের মৌলিক অধিকার খর্ব হয়েছে এই মর্মে আবেদন করা হয়েছে। হাইকোর্টের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে এই আবেদন করা হয়েছে। 

আরও পড়ুন: Hijab Row: হিজাব বিতর্কে কর্ণাটক হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে আবেদন জমা পড়ুয়াদের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.