মুম্বইয়ে হাই অ্যালার্ট: অজ্ঞাত ফোনে তাজ হোটেল ও বিমানবন্দরে নাশকতার দাবি

মুম্বইয়ের বিখ্যাত তাজ হোটেলে আরও কড়াকড়ি হল নিরাপত্তা ব্যবস্থা। কেন্দ্রীয় গোয়েন্দা দফতর তাজ হোটেল ও পার্শ্ববর্তী অঞ্চলে হাই অ্যালার্ট জারি করেছে। অ্যালার্ট জারি করার পর এই মুহূর্তে তাজ মহল প্যালেসের চতুর্দিক ঘিরে রেখেছে পুলিস বাহিনী। সূত্রে খবর, এক অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি তাজ হোটেল ও মুম্বই এয়ারপোর্টে ফোন করে দাবি করেছেন তিনি কয়েকজনকে এই দুটি স্থানে হামলা করার পরিকল্পনা নিয়ে কথা বলতে শুরু করেছেন। 

Updated By: Sep 29, 2015, 04:54 PM IST
 মুম্বইয়ে হাই অ্যালার্ট: অজ্ঞাত ফোনে তাজ হোটেল ও বিমানবন্দরে নাশকতার দাবি

মুম্বই: মুম্বইয়ের বিখ্যাত তাজ হোটেলে আরও কড়াকড়ি হল নিরাপত্তা ব্যবস্থা। কেন্দ্রীয় গোয়েন্দা দফতর তাজ হোটেল ও পার্শ্ববর্তী অঞ্চলে হাই অ্যালার্ট জারি করেছে। অ্যালার্ট জারি করার পর এই মুহূর্তে তাজ মহল প্যালেসের চতুর্দিক ঘিরে রেখেছে পুলিস বাহিনী। সূত্রে খবর, এক অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি তাজ হোটেল ও মুম্বই এয়ারপোর্টে ফোন করে দাবি করেছেন তিনি কয়েকজনকে এই দুটি স্থানে হামলা করার পরিকল্পনা নিয়ে কথা বলতে শুরু করেছেন। 

এই হুমকি ফোনের পরেই সতর্ক হয়ে ওঠে মুম্বই পুলিস। তড়িঘড়ি অতিরিক্ত সাবধানতা অবলম্বনের পথে হাঁটে তারা। বোম্ব ডিসপোসাল স্কোয়াড পৌঁছে যায় তাজ হোটেল।
অচেনা ওই কলার দাবি করেছেন কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি তাজ হোটেল ও বিমানবন্দরে সিরিজ বিস্ফোরণের ছক কষছে। 

২০০৮ সালের ২৬ নভেম্বর ১০ পাক জঙ্গি ভয়াবহ হামলা চালায় ছত্রপতি শিবাজী টার্মিনাস, দ্য ওবেরয় ট্রাইডেন্ট, তাজ মোহল প্যালেস ও টাওয়ার, লেপার্ড কাফে, কামা হাসপাতাল ও নারিমান হাউসে। প্রাণ হারান ১৬৪ জন। আহত হন ৩০৮। 

.