ট্রেনে চড়ে ভোট দিতে এলেন মুখ্যমন্ত্রী মনোহর লাল

আজ ষষ্ঠ দফার নির্বাচন। হরিয়ানার মোট ১০ আসনই এ দিন ভোটগ্রহণ হয়। এখানে বিজেপি শাসিত সরকার হলেও কতটা ভাল হবে তাদের এ নিয়ে ধন্দে রয়েছে খোদ গেরুয়া শিবিরও

Updated By: May 12, 2019, 07:03 PM IST
ট্রেনে চড়ে ভোট দিতে এলেন মুখ্যমন্ত্রী মনোহর লাল
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: ট্রেনে চড়ে হরিয়ানার মুখ্যমন্ত্রী চণ্ডীগড় থেকে সোজা হোমটাউন কারনাল এলেন ভোট দিতে। সকাল সকাল ভোট দিলেন তিনি। মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর বলেন, “বেশ উত্তেজিত ছিলাম। সবাইকেই নিজের বুথে গিয়ে ভোট দেওয়া উচিত।” এ দিন শতাব্দী এক্সপ্রেসে চণ্ডীগড় থেকে কাকভোরেই কারনালে পৌঁছন তিনি।

আজ ষষ্ঠ দফার নির্বাচন। হরিয়ানার মোট ১০ আসনই এ দিন ভোটগ্রহণ হয়। এখানে বিজেপি শাসিত সরকার হলেও কতটা ভাল হবে তাদের এ নিয়ে ধন্দে রয়েছে খোদ গেরুয়া শিবিরও। সরকার-বিরোধী হাওয়া কাজ করছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এ বারের নির্বাচনে জাঠ সংরক্ষণ প্রধান ইস্যু হরিয়ানায়। বিরোধীদের অভিযোগ, এই সংরক্ষণ বিষয়ে উদাসীন বিজেপি।

আরও পড়ুন- ইভিএমে ঢেলে দেওয়া হল আঠা, মোরেনায় ভন্ডুল ভোট

২০১৪ সালে লোকসভা নির্বাচনে হরিয়ানায় ১০টির মধ্যে ৭টি আসন ছিল বিজেপির দখলে। ২টি ইন্ডিয়ান ন্যাশনাল লোক দল এবং কংগ্রেস একটি আসন পায়। ২০০৯ সালের নিরিখে ওলোটপালট রেজাল্ট দেখা গিয়েছে গত বার। কংগ্রেসের ভোট ব্যাঙ্ক পুরোটাই থাবা বসায় বিজেপি। ৭০ শতাংশ ভোট বৃদ্ধি হয় তাদের। ২০০৯ সালে কংগ্রেস পেয়েছিল ৯টি আসন। এবারে পালটা বিজেপির ভোট ব্যাঙ্কে কংগ্রেস থাবা বসাবে কি না তা বলবে ২৩ মে।

.