কড়া টক্কর কংগ্রেসের? ‘যো জিতা ওহি সিকন্দর’, গুজরাটের ফল নিয়ে মন্তব্য স্মৃতির

মোদীর রাজ্যে ভোটের ফলাফল নিয়ে সোমবার সকালে প্রাথমিকভাবে পদ্ম শিবিরর রক্তচাপ যেমন বেড়েছিল। অন্যদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমশ শুনশান হয়েছে কংগ্রেস কার্যালয়। গুজরাটে জয়ের পথে এগোলেও গড় ধরে রাখতে বিজেপিকে বেশ বেগ পেতে হয়েছে বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের। কিন্তু, বিরোধীরা যা-ই বলুন না কেন, গুজরাটের জয়কে কোনওভাবেই ছোট করে দেখতে রাজি নন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

Updated By: Dec 18, 2017, 05:17 PM IST
কড়া টক্কর কংগ্রেসের? ‘যো জিতা ওহি সিকন্দর’, গুজরাটের ফল নিয়ে মন্তব্য স্মৃতির

নিজস্ব প্রতিবেদন : মোদীর রাজ্যে ভোটের ফলাফল নিয়ে সোমবার সকালে প্রাথমিকভাবে পদ্ম শিবিরর রক্তচাপ যেমন বেড়েছিল। অন্যদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমশ শুনশান হয়েছে কংগ্রেস কার্যালয়। গুজরাটে জয়ের পথে এগোলেও গড় ধরে রাখতে বিজেপিকে বেশ বেগ পেতে হয়েছে বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের। কিন্তু, বিরোধীরা যা-ই বলুন না কেন, গুজরাটের জয়কে কোনওভাবেই ছোট করে দেখতে রাজি নন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

আরও পড়ুন : মুসলিমরা আরও প্রান্তিক হয়েছেন গুজরাটে, বিজেপিকে হঠাতে মমতার সঙ্গে জোটের ডাক ওয়েসির 

গত ২২ বছর ধরে গুজরাটে ‘রাজ’ করছে বিজেপি। কিন্তু, এবার কি রাহুল গান্ধীর কংগ্রেস গুজরাটে বিজেপিকে কঠিন লড়াইয়ের মুখে ফেলে দিয়েছে? সাংবাদিকদের এ হেন প্রশ্নের উত্তরে বিজেপির অভিনেতা সাংসদ তথা মন্ত্রী বলেন, ‘যো জিতা ওহি সিকন্দর।’ শুধু তাই নয়, ভোটের প্রচারে বিভিন্ন রকম স্লোগান ব্যবহার করে সাধারণ মানুষের মধ্যে বিভেদ তৈরি করতে চেয়েছিল কংগ্রেস। যা সফল হয়নি বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী। পাশাপাশি গুজরাটে জয়ের জন্য বিজেপির প্রত্যেক কর্মী, সমর্থককেও অভিনন্দন জানিয়েছেন স্মৃতি।

এদিকে, গুজরাট এবং হিমাচল প্রদেশে বিজেপির জয়া হওয়ায় অভিনন্দন জানিয়েছেন রাহুল গান্ধী। পাশপাশি ওই দুই রাজ্যে মানুষের রায়কে মাথা পেতে নেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন রাহুল।

.