Gujarat Assembly Election 2022: বড় সিদ্ধান্ত বিজেপি-র, গুজরাটে তারকা প্রচারক নন পড়শি রাজস্থানের কোনও নেতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুরুত্বপূর্ণ গুজরাট বিধানসভা নির্বাচন ২০২২-এ নতুন চাল বিজেপি-র। দুই দশকেরও বেশি সময় ধরে গুজরাটে ক্ষমতায় রয়েছে তাঁরা। কিন্তু এই রাজ্যের প্রচারের জন্য এবার পড়শি রাজ্য রাজস্থান থেকে একজনও জাতীয় নেতাকে অন্তর্ভুক্ত করেনি তারা। এটি একটি বড় পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। রিপোর্টে জানা গিয়েছে রাজস্থানের শীর্ষস্থানীয় জাতীয় নেতা এবং রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে, এমপি রাজ্যবর্ধন সিং রাঠোর, রাজ্য ইনচার্জ অরুণ সিং এবং অরুণ চতুর্বেদীকে গুজরাটের জন্য দলের ৪০ জনের তারকা প্রচারকের তালিকায় অন্তর্ভুক্ত হননি।

বিজেপি বুধবার তাদের তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করেছে। কিন্তু সেখানে বসুন্ধরা রাজের নাম দেখা যায়নি। রাজস্থান থেকে দলের জাতীয় কার্যনির্বাহী সদস্য রাজে। পাশপাশি এই তালিকায় জায়গা হয়নি রাজ্যবর্ধন সিং রাঠোরের। রাঠোর বিজেপির জাতীয় মুখপাত্র। বাদ পড়া অন্য নেতাদের মধ্যে রয়েছেন অলকা সিং গুর্জর তিনি বিজেপির জাতীয় সম্পাদক। এছাড়াও রয়েছেন রাজ্যের ইনচার্জ অরুণ সিং, যিনি জাতীয় সাধারণ সম্পাদক এবং সহ-ইনচার্জ বিজয়া রাহাতকর। একই সঙ্গে তালিকায় স্থান হয়নি সাংসদ জাসকাউর মীনা এবং অরুণ চতুর্বেদীর। তারা দুজনেই জাতীয় ওয়ার্কিং কমিটির সদস্য।

 

যদিও বিজেপি এই রাজ্যে কাজের জন্য দলের রাজ্য সভাপতি সতীশ পুনিয়া এবং গজেন্দ্র সিং শেখাওয়াত সহ প্রায় ১৫০ জন নেতাকে দায়িত্ব দিয়েছে। গত বিধানসভা নির্বাচনে তারকা প্রচারকদের তালিকায় বসুন্ধরা রাজেকে অন্তর্ভুক্ত করা হলেও এবার তাকে স্থান দেওয়া হয়নি।

তবে গুজরাট নির্বাচনের জন্য কেন্দ্রীয় নেতৃত্ব ইতিমধ্যেই সক্রিয় করেছে রাজস্থান বিজেপির রাজ্য নেতৃত্ব এবং সংগঠনকে। প্রতিবেশী রাজ্য হওয়ায় গুজরাট নির্বাচনের জন্য সতীশ পুনিয়া রাজস্থানের ১০৮ জন নেতার জন্য আলাদা দায়িত্ব রেখেছেন।

আরও পরুন: শ্রদ্ধা খুনকাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রীর 'বিতর্কিত মন্তব্য'! 'এটাই পুরুষদের মানসিকতা', তোপ তসলিমার

রাজস্থান থেকে আসা কেন্দ্রীয় মন্ত্রীরাও গুজরাট নির্বাচনে সাংগঠনিক কাজে অংশ নিচ্ছেন এবং রাজস্থানী ভোটারদের সাহায্য করছেন। গুজরাটে, রাজস্থানের চার কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত, ভূপেন্দ্র যাদব, অর্জুনরাম মেঘওয়াল, কৈলাশ চৌধুরী ছাড়াও বিজেপি রাজ্য সভাপতি সতীশ পুনিয়াকে ১০৮ জন নেতার দলের প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজেপি ২৭ বছর ধরে গুজরাটে ক্ষমতায় রয়েছে। এই বছর AAP-এর তরফ থেকে আক্রমনাত্মক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে তারা। আপের চ্যালেঞ্জ রাজ্যের পুরনো বিজেপি বনাম কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতাকে একটি ত্রিমুখী প্রতিযোগিতায় পরিণত করেছে।

গুজরাটে এক এবং পাঁচ ডিসেম্বর নতুন সরকার গঠনের জন্য ভোট হবে। ফলাফল ঘোষণা করা হবে আট ডিসেম্বর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
Gujarat Assembly Election 2022 no rajasthan leader is in the star campaigner list of bjp in gujarat
News Source: 
Home Title: 

বড় সিদ্ধান্ত বিজেপি-র, গুজরাটে তারকা প্রচারক নন পড়শি রাজস্থানের কোনও নেতা

Gujarat Assembly Election 2022: বড় সিদ্ধান্ত বিজেপি-র, গুজরাটে তারকা প্রচারক নন পড়শি রাজস্থানের কোনও নেতা
Yes
Is Blog?: 
No
Section: