New Delhi: দুর্গাপুজো নিয়ে প্রবাসী বাঙালির কপালে চিন্তার ভাঁজ, দিল্লিতে বন্ধ গণেশ চতুর্থী

DDMA সকল জেলা শাসক এবং District Deputy Police Commissioner- কে এই নির্দেশিকা কার্যকর করার নির্দেশ দিয়েছে

Updated By: Sep 8, 2021, 03:39 PM IST
New Delhi: দুর্গাপুজো নিয়ে প্রবাসী বাঙালির কপালে চিন্তার ভাঁজ, দিল্লিতে বন্ধ গণেশ চতুর্থী

নিজস্ব প্রতিনিধি: ফের উৎসবে থাবা কভিডের। এবার দিল্লিতে বন্ধ হলো গণেশ চতুর্থী পালন। কোপ পড়তে পারে দূর্গাপুজোতেও এমনটাই আশঙ্কা জনগণের। 

কোভিড -১৯ অতিমারীর পরিস্থিতিতে গণেশ চতুর্থীর মিছিল এবং জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে Delhi Disaster Management Authority। মঙ্গলাবার এক নির্দেশিকায় DDMA জানিয়েছে বারোয়ারি গণেশ চতুর্থী পালন করা যাবে না। কোনো তাঁবু, প্যান্ডেল অথবা জনাকীর্ণ অঞ্চলে মূর্তি বসিয়ে পুজো করা যাবেনা। দিল্লির মানুষকে রাস্তায় ভিড় না করে বাড়িতেই গণেশ পুজো পালনের আবেদন জানিয়েছেন তারা। 

আরও পড়ুন: NDA: জাতীয় প্রতিরক্ষা অ্যাকাডেমিতে এবার মহিলারাও, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

মঙ্গলবারের নির্দেশিকায় DDMA সকল জেলা শাসক এবং District Deputy Police Commissioner- কে এই নির্দেশিকা কার্যকর করার নির্দেশ দিয়েছে। প্রতি বছর প্রায় ১০০-র বেশি উদ্যোক্তারা বারোয়ারি গণেশ পুজো আয়োজনের অনুমতি চান এছাড়াও হাজার হাজার মানুষ নিজের বাড়িতে এই উৎসব পালন করেন। এরা সকলেই বিসর্জনের আচার অনুষ্ঠানে যোগদান করেন।   

জেলা শাসক এবং District DCP-দের আরোও জানানো হয়েছে তারা যেন ধর্মীয় সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং গণেশ চতুর্থী উদযাপন কমিটিগুলির সঙ্গে আলোচনার মাধ্যমে আইন শৃঙ্খলা রক্ষা এবং সম্প্রীতি বজায় রাখেন। নির্দেশিকায় আরও বলা হয়েছে তারা যেন কমিটিগুলির সাহায্যেই বিধিনিষেধ সম্পর্কে মানুষকে সচেতন করার কাজ শুরু করেন। 

ঘটনাচক্রে মঙ্গলবারই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন কোভিড বিধি মেনেই এবার দুর্গাপুজোর আয়োজন করা হবে রাজ্যে। সকলকে অনুরোধ করেছেন সচেতন থাকতে এবং মাস্ক পড়তে।  DDMA-র ঘোষণার ফলে এখন দিল্লি শহরের দুর্গাপুজো নিয়ে চিন্তার ভাঁজ প্রবাসী বাঙালিদের কপালে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.