French Tourist Dies: ফতেপুর সিক্রি থেকে পড়ে মৃত্যু ফরাসি পর্যটকের...

French Tourist Dies: ফতেপুর সিক্রির ভিতরে মৃত্যু। আচমকাই। সুদূর ফ্রান্স থেকে এদেশে এসেছিলেন বেড়াতে। উঁচু একটি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে দুর্গের ছবি তুলছিলেন। আচমকাই সেই প্ল্যাটফর্ম ভেঙে নীচে পড়ে যান তিনি।

Updated By: Sep 28, 2023, 07:20 PM IST
French Tourist Dies: ফতেপুর সিক্রি থেকে পড়ে মৃত্যু ফরাসি পর্যটকের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফতেপুর সিক্রির ভিতরে মৃত্যু। আচমকাই। সুদূর ফ্রান্স থেকে এদেশে এসেছিলেন বেড়াতে। উঁচু একটি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে দুর্গের ছবি তুলছিলেন। আচমকাই সেই প্ল্যাটফর্ম ভেঙে নীচে পড়ে যান তিনি। আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করে জানায়, তিনি একটি বড় দলের সঙ্গে এদেশে ঘুরতে এসেছিলেন।

আরও পড়ুন: মধু পূর্ণিমা কী? কী বিশেষ তাৎপর্য এর? জেনে নিন কীভাবে এদিন অশেষ পুণ্যলাভ সম্ভব...

আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার রাজ কুমার প্যাটেলের মারফত জানা যায়, ফতেপুর সিক্রিতে ঘুরতে-ঘুরতে সেখানকার ৯ ফুট উঁচু এক প্ল্যাটফর্মে দাঁড়িয়ে দুর্গের এক অংশের ছবি তুলছিলেন ওই ফরাসি তরুণী। ছবি তোলার সময় কাঠের রেলিং ভেঙে ওই উঁচু থেকে নীচে পড়ে পাথরের মেঝেতে মাথায় আঘাত পান তিনি। তাঁকে দ্রুত এসএন মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয় পরে সেখান থেকে তাঁকে আগ্রার এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে ডাক্তারেরা তাঁকে মৃত ঘোষণা করেন। 

আরও পড়ুন: M S Swaminathan Passed Away: যুগের অবসান! প্রয়াত ভারতের সবুজ বিপ্লবের প্রাণপুরুষ...

জানা যায়, পড়ে যাওয়ার পরেই অচৈতন্য হয়ে পড়েন ওই তরুণী। সকলে মনে করে, তাঁর মাথায় গুরুতর আঘাত লেগেছে। যদিও কোথাও কোনও রক্তপাত ছিল না। সঙ্গে সঙ্গে অ্যাম্বুল্যান্স ডেকে তাঁকে নিয়ে হাসপাতাল অভিমুখে রওনা হন তাঁর সঙ্গীসাথী। তবে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করতে প্রাথমিক ভাবে একটু দেরি হয়। পরে ফতেপুর সিক্রির কর্মীরা একটা বিকল্প ব্যবস্থা করে দেন।

আরও জানা যায়, যে-রেলিংটা ভেঙে পড়েছে, সেটা কোভিডের পরে তৈরি করা হয়েছিল। জানা যায়, ফতেপুর সিক্রিতে কোনও অ্যাম্বুল্যান্সের ব্যবস্থাই নেই। সবচেয়ে কাছাকাছি যে-জায়গা থেকে অ্যাম্বুল্যান্স আনা সম্ভব সেটাই ফতেপুর সিক্রির দুর্গ থেকে অন্তত ২০ কিলোমিটার দূর! 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.