লোকসভা ভোটের আগে বড় ধাক্কা! বিজেপিতে যোগ দিচ্ছেন বরিষ্ঠ কংগ্রেস নেতা

Kamal Nath: মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়ক সজ্জন সিং ভার্মাও এক কাণ্ড করেছেন যা নজর কাড়ছে সাধারণ মানুষের। সম্প্রতি তিনি তাঁর সোশ্য়াল মিডিয়ার প্রোফাইল থেকে দলের প্রতীক সরিয়ে দিয়েছেন

Updated By: Feb 17, 2024, 04:35 PM IST
লোকসভা ভোটের আগে বড় ধাক্কা! বিজেপিতে যোগ দিচ্ছেন বরিষ্ঠ কংগ্রেস নেতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনের আগে মধ্যপ্রদেশে বড় ধাক্কা খেতে চলেছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ। রাজনৈতিক মহলে জোর জল্পনা, বিজেপিতে যোগ দিতে চলেছেন কমলনাথ। একইসঙ্গে তাঁর ছেলে নকুল নাথও বিজেপিতে যোগ দিতে পারেন। সোশ্যাল মিডিয়ায় নিজের বায়ো থেকে কংগ্রেস শব্দটাই তুলে নিয়েছেন নকুল। কমলনাথ এখন দিল্লিতে। আজ বিজেপি নেতাদের সঙ্গে তিনি বৈঠক করতে পারেন।

আরও পড়ুন-শিশুকে ছুড়ে ফেলার অভিযোগ! সন্দেশখালি শিশু নির্যাতনে আঁতকে ওঠা তথ্য

কমলনাথের প্রাক্তন মিডিয়া অ্যাডভাইসার নরেন্দ্র সালুজা এখন বিজেপির মুখপাত্র। সম্প্রতি তিনি কমলনাথ ও তাঁর ছেলের একটি ছবি পোস্ট করে নীচে লিখেছেন জয় শ্রীরাম। জল্পনার সঙ্গে সঙ্গেই সালুজার ওই ট্যুইট সেই জল্পনা আরও তেজি করেছে। এনিয়ে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং সংবাদমাধ্যমে বলেন, শুক্রবার রাতে কমলনাথের সঙ্গে কথা হয়েছে। নেহরু-গান্ধীর সঙ্গে যে পরিবার রাজনীতি করেছে সেই কৃপরিবারের একজন দল ছাড়বেন বিশ্বাস করব কী ভাবে?

কমলনাথের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা নিয়ে কী বলছে রাজ্য বিজেপি? দলের রাজ্য সম্পাদক ভি ডি ভার্মা সংবাদমাধ্যমে বলেন, দলের দরজা সবার জন্য খোলা। কংগ্রেসে এমন কিছু লোক রয়েছেন যারা মনে করেন কংগ্রেস রামকে বয়কট করেছে। ওই অপমান কংগ্রেসের অনেক মেনে নিতে পারেছেন না। তারা সুযোগ নিতে চান।

অন্যদিকে, মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়ক সজ্জন সিং ভার্মাও এক কাণ্ড করেছেন যা নজর কাড়ছে সাধারণ মানুষের। সম্প্রতি তিনি তাঁর সোশ্য়াল মিডিয়ার প্রোফাইল থেকে দলের প্রতীক সরিয়ে দিয়েছেন। কমলনাথের অত্যন্ত ঘনিষ্ঠ বলে মনে করা হয় কমলনাথকে। ফলে আরও একজন বিজেপির দিকে পা বাড়িয়ে রয়েছেন কিনা তা নিয়ে জল্পনাও তৈরি হচ্ছে।

সম্প্রতি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চহ্বণ। গত ১২ ফেব্রুয়ারি  তিনি দলের সব পদ থেকে পদত্যাগ করেছেন। তার আগেই কংগ্রেস ছেড়েছেন মিলিন্দ দেওয়া ও বাবা সিদ্দিকির মতো নেতা। মিলিন্দ দেওয়া যোগ দিয়েছেন শিবসেনার একনাথ সিন্ডে গোষ্ঠীতে। অন্যদিকে বাবা সিদ্দিকি যোগ দিয়েছেন এনসিপির অজিত পাওয়ার গোষ্ঠীর সঙ্গে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.