Arvind Kejriwal ED Summons Case: বারবার ইডি সমনে গড়হাজির! এবার কোর্টের মুখোমুখি অরবিন্দ কেজরিওয়াল

Kejriwal appear in court via video conferencing: আবগারি দুর্নীতি মামলায় আর জারিজুরি নয়। বারবার ইডি হাজিরা এড়িয়ে এবার কোর্টের মুখোমুখি কেজরি। এজেন্সির তলবে গরহাজিরার জেরে সমন। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই যোগ দিল্লির মুখ্যমন্ত্রীর। ১৬ মার্চ পরবর্তী শুনানি। 

Updated By: Feb 17, 2024, 10:55 AM IST
Arvind Kejriwal ED Summons Case: বারবার ইডি সমনে গড়হাজির! এবার কোর্টের মুখোমুখি অরবিন্দ কেজরিওয়াল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার আদালতে হাজিরা দেবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভিডিয়ো কনফারেন্সিং-এর মাধ্যমে হাজিরা দেবেন তিনি। বারবার ইডির সমন এড়ানোয় কেজরিওয়ালকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। দিল্লি আবগারি দুর্নীতি মামলায় এখনও পর্যন্ত ছয়বার সমন পাঠানো হয়েছে কেজরিওয়ালকে। প্রত্যেকবার জিজ্ঞাসাবাদ এড়িয়েছেন তিনি।

আরও পড়ুন, BJP meeting in Delhi: বিজেপির মেগা বৈঠক! ৩৭০ আসনের টার্গেট বেঁধে এবার কী ভোকাল টনিক মোদীর?

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে পেশ হলেন অরবিন্দ কেজরিওয়াল। আদালতকে জানালেন, পরবর্তী শুনানির দিন ধার্য করা হোক। পরেরবার সশরীরে উপস্থিত হব। আদালত পরবর্তী শুনানির দিন ধার্য করল ১৬ মার্চ। এদিন মুখ্যমন্ত্রীর পক্ষে সিনিয়র আইনজীবী রমেশ গুপ্তা আদালতে হাজির হন। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে আদালতে হাজির হন মুখ্যমন্ত্রী।

গত সপ্তাহে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয় আদালত। ইডি-র অভিযোগ, দিল্লির মুখ্যমন্ত্রী ইচ্ছাকৃতভাবে এই সমন মানতে চাননি এবং ‘লজ্জাজনক’ অজুহাত দিয়ে চলেছেন। আম আদমি পার্টির প্রধান এ পর্যন্ত ছয়টি সমন এড়িয়েছেন। তিনি এবং তার দল বারবার দাবি করেছে যে সমনগুলি অবৈধ এবং এজেন্সির একমাত্র লক্ষ্য তাকে গ্রেফতার করা।

ইডির অভিযোগের পর কেজরিওয়ালকে আদালতে হাজির হয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সমন এড়ানোর কারণ ব্যাখ্যা করার নির্দেশ দেয় দিল্লি পাতিয়ালা হাউস কোর্ট। আগামী ১৭ ফেব্রুয়ারি আপ সুপ্রিমোকে সশরীরে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারক। প্রসঙ্গত, গত বছরের ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বরের পর চলতি বছরে ৩ জানুয়ারি, ১৯ জানুয়ারি আপ প্রধানকে ইডি দফতরে ডেকে পাঠানো হয়েছিল। তারপর আরও দুবার সমন পাঠানো হয় তাঁকে। 

এদিন বিধানসভায় আস্থা ভোটের প্রস্তাব পেশ করে কেজরিওয়াল বলেন, তাঁর কাছে দুই আপ বিধায়ক আগেই অভিযোগ জানিয়েছেন, বিজেপির তরফে টাকার প্রস্তাব দেওয়া হচ্ছে দলীয় প্রতিনিধিদের। পাশাপাশি জানানো হয়েছে, কেজরিওয়াল শিগগিরি গ্রেফতার হবেন। কেজরিওয়াল বলেন, ‘বেশ কিছু আপ বিধায়ককে বিজেপি যোগ দেওয়ার জন্য ২৫ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। বিধায়করা আমাকে বলেছিলেন যে তারা রাজি নন। 

আরও পড়ুন, Paytm Payments Bank Services: জনস্বার্থে Paytm-এর মেয়াদ বাড়ল ১৫ দিন! এখনই তৎপর হন, না হলে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.