মেয়ের স্মৃতি বুকে নিয়ে ভিন দেশী ভারত পথিকের বার্তা 'বেটি বাঁচাও'

মন্ত্রটা, ভোলে বাবা পার করে গা নয়। মন্ত্রটা বেটি বাঁচাওয়ের। বাবা হাঁটছেন। মেয়ের স্মৃতি বুকে নিয়েই হাঁটছেন। অবিশ্রাম, অক্লান্ত। বাবা ভোলানাথের জন্য হাঁটা নয়। এখানে পদব্রজে যাত্রা করেছেন বাবা স্বয়ং। কন্যাকুমারি থেকে কলকাতা। পথটা নেহাত কম নয়। সেই পথে জড়ানো রয়েছে মেয়ের স্মৃতি। তাই অক্লেশেই সেই পথ পার করেছেন ষাটোর্ধ বাবা। বিলেতের নাগরিক হলেও লন্ডনের প্যাট্রিক ব্যাডলে নিজেকে ভারতীয় বলতেই বেশি পছন্দ করেন।

Updated By: Feb 24, 2017, 10:35 PM IST
মেয়ের স্মৃতি বুকে নিয়ে ভিন দেশী ভারত পথিকের বার্তা 'বেটি বাঁচাও'

ওয়েব ডেস্ক: মন্ত্রটা, ভোলে বাবা পার করে গা নয়। মন্ত্রটা বেটি বাঁচাওয়ের। বাবা হাঁটছেন। মেয়ের স্মৃতি বুকে নিয়েই হাঁটছেন। অবিশ্রাম, অক্লান্ত। বাবা ভোলানাথের জন্য হাঁটা নয়। এখানে পদব্রজে যাত্রা করেছেন বাবা স্বয়ং। কন্যাকুমারি থেকে কলকাতা। পথটা নেহাত কম নয়। সেই পথে জড়ানো রয়েছে মেয়ের স্মৃতি। তাই অক্লেশেই সেই পথ পার করেছেন ষাটোর্ধ বাবা। বিলেতের নাগরিক হলেও লন্ডনের প্যাট্রিক ব্যাডলে নিজেকে ভারতীয় বলতেই বেশি পছন্দ করেন।

মেয়েকে নিয়ে একবার ভারতে এসেছিলেন প্যাট্রিক। তখন থেকেই এই দেশটার প্রতি বাপ মেয়ের ভালবাসা। এখন প্যাট্রিক একা। স্কুলে পড়াকালীন দুর্ঘটনায় মৃত্যু হয়েছে মেয়ের। তাই মেয়ের ভালবাসার দেশে প্যাট্রিক। সঙ্গে বেটি বাঁচাওয়ের বার্তা। (আরও পড়ুন- আম্মার জন্মদিনে 'একা লাগছে' চিন্নাম্মার)

.