বনাঞ্চলে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের পিছনে থাকতে পারে কাঠ মাফিয়াদের চক্রান্ত!

বনাঞ্চলে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের পিছনে থাকতে পারে কাঠ মাফিয়াদের চক্রান্ত!  বনে আগুন লাগানোর অভিযোগে চার জনকে গ্রেফতার করা হয়েছে। দিনে নিয়ন্ত্রনে এলেও রাতে ফের নতুন করে আগুন লাগে পৌরির জঙ্গলে।অগ্নিকাণ্ডে কারও মৃত্যুর খবর নেই বলেই সংসদে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রী।

Updated By: May 2, 2016, 09:59 PM IST
বনাঞ্চলে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের পিছনে থাকতে পারে কাঠ মাফিয়াদের চক্রান্ত!

ওয়েব ডেস্ক: বনাঞ্চলে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের পিছনে থাকতে পারে কাঠ মাফিয়াদের চক্রান্ত!  বনে আগুন লাগানোর অভিযোগে চার জনকে গ্রেফতার করা হয়েছে। দিনে নিয়ন্ত্রনে এলেও রাতে ফের নতুন করে আগুন লাগে পৌরির জঙ্গলে।অগ্নিকাণ্ডে কারও মৃত্যুর খবর নেই বলেই সংসদে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রী।

পৌরি গাড়োয়াল,আলমোড়া,  চামোলি সহ উত্তরাখণ্ডের মোট তেরো এলাকায় বনাঞ্চলে ভয়াবহ আগুন লাগে।  উদ্ধারে নামানো হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বায়ুসেনার বিমান। আগুনের রোষে এ পর্যন্ত ধ্বংস হয়ে গিয়েছে প্রায় চল্লিশ হেক্টর বনাঞ্চল। বনাঞ্চলে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের পিছনে থাকতে পারে চোরা কাঠের কারবারিদের চক্রান্ত। বনকর্মীদের একাংশের সঙ্গে কাঠ মাফিয়াদের আঁতাতের আশঙ্কাও উড়িয়ে দেওয়া হচ্ছে না।
পৌরি থেকে চারজনকে গ্রেফতারও করা হয়েছে

বিকেলে ফের নতুন করে আগুন লাগে পৌরির বনাঞ্চলে দাবানলের ভ্রুকুটি জম্মুতেও। রাজৌরির  জঙ্গলে আগুন লেগেছে। হিমাচলেরও বনে আগুন লেগেছে। রবিবার আগুন লাগে শিমলার কাছে বনে। সোমবার ফের আগুন দেখাযায় কসৌলির বনাঞ্চলে। তবে পরিস্থিতি তেমন গুরুতর নয় বলেই দাবি হিমাচলের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং।

 

.