পাকিস্তানের কালো নজরে কৃষক আন্দোলন, ভয়ঙ্কর ষড়যন্ত্র ISI-এর, দিল্লিতে জারি Alert!

ছদ্মবেশে বড়সড় হামলার ষড়যন্ত্র কষছে পাক গুপ্তচর সংস্থা।

Updated By: Jun 26, 2021, 09:48 AM IST
পাকিস্তানের কালো নজরে কৃষক আন্দোলন, ভয়ঙ্কর ষড়যন্ত্র ISI-এর, দিল্লিতে জারি Alert!

নিজস্ব প্রতিবেদন: তিন কৃষি আইনের বিরোধিতায় দিল্লি সীমান্তে আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। কয়েক মাস ধরে অবস্থান করে বসে রয়েছেন তাঁরা। কৃষকদের সেই আন্দোলনকেই এবার টার্গেট করেছে আইএসআই (ISI)। ভারতীয় গোয়েন্দা রিপোর্ট বলছে, আন্দোলনকারীদের ছদ্মবেশে বড়সড় হামলার ষড়যন্ত্র কষছে পাক গুপ্তচর সংস্থা। সেজন্য আগে ভাগে দিল্লি পুলিস (Delhi Police) ও সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সকে (CISF) সতর্ক করলেন গোয়েন্দারা।

সংবাদ সংস্থা ANI সূত্রে খবর, ওই গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে কৃষক আন্দোলনে ছদ্মবেশে ঢোকার চেষ্টা করছে আইএসআই (ISI)-এর চররা। সেখানে নিরাপত্তায় মোতায়েন রক্ষীদের বিভিন্ন রকম ভাবে প্ররোচিত করার ষড়যন্ত্র করা হচ্ছে। সেই প্ররোচনাকে ঘিরেই বড়সড় হামলার ছক কষছে পাক গুপ্তচর সংস্থা। গোয়েন্দা রিপোর্টে দিল্লির নিরাপত্তা আরও মজবুত করার নির্দেশ দেওয়া হয়েছে। মেট্রো স্টেশনগুলোর বাইরে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করতে বলা হয়েছে। একই সঙ্গে সতর্ক করা হয়েছে দিল্লি পুলিস ও সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সকে (CISF)। সতর্কতা স্বরূপ শনিবার তিনটি মেট্রো স্টেশন সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (DMRC)।

আরও পড়ুন: BJP বিরোধী জোটে কংগ্রেসকে সঙ্গে নিতে হবে, তৃতীয় ফ্রন্টের জল্পনা ওড়ালেন Pawar

আরও পড়ুন: 'কপিরাইট আইন লঙ্খন হয়েছে!' IT মন্ত্রীর অ্যাকাউন্ট ব্লক করল Twitter

ইতিমধ্যে একাধিকবার আন্দোলনরত কৃষকদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ উঠেছে। কিছুদিন আগে হরিয়ানায় বিজেপি-জেজেপি দলের একটি অনুষ্ঠানের বিরোধিতায় সরব হন আন্দোলনরত কৃষকরা। ফলে আন্দোলনস্থলে বিশৃঙ্খলা তৈরি হয়। এছাড়া, সিঙ্ঘু সীমান্তে কৃষকদের বিরুদ্ধে দিল্লি পুলিসের স্পেশ্যাল ব্রাঞ্চের দু'জন অফিসারকে হেনস্থা করারও অভিযোগ উঠেছে। যার বিরুদ্ধে নারেলা থানায় অভিযোগও দায়ের হয়। যদিও এর বিরোধিতা করেছেন ভারতীয় কিষাণ ইউনিয়নের (BKU) নেতা রাকেশ টিকায়েত। কৃষক আন্দোলনকে কালিমালপ্ত করতে পুলিস প্ররোচনা দিচ্ছে বলে পালটা দাবি করেন তিনি।

.