চলন্ত বাসে বিষাক্ত বিস্কুট, মৃত্যু অবসরপ্রাপ্ত র-কর্মীর

Updated By: Oct 24, 2017, 08:09 PM IST
চলন্ত বাসে বিষাক্ত বিস্কুট, মৃত্যু অবসরপ্রাপ্ত র-কর্মীর

নিজস্ব প্রতিবেদন: দিল্লির হাসপাতালে মৃত্যু হল ভারতের শীর্ষ গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং (র)-এর অবসরপ্রাপ্ত কর্মী বিনয় কুমার ভাটনগরের। ২৩ দিন আগে দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশনের (ডিটিসি) বাসে যাত্রা করার সময় ৬৪ বছর বয়সী বিনয় কুমারকে প্রতিবন্ধীর ছদ্মবেশ ধারণ করে এক সহযাত্রী বিস্কুট খেতে দেয়। মাদকযুক্ত সেই বিষাক্ত বিস্কুট খাওয়ার পরই অচেতন হয়ে পড়েন বিনয় কুমার ভাটনগর। আর সেই সুযোগেই তাঁর মোবাইল ফোন, সোনার বালা, এটিএম কার্ড এবং সই করে রাখা ব্যাঙ্কের চেক নিয়ে চম্পট দেয় সেই ছদ্মবেশী যাত্রী। ঘটনার পর থেকেই হাসপাতালে চিকিত্সাধীন ছিলেন তিনি।

রোহিনী সেক্টর ২৯-এর বাসিন্দা বিনয় কুমার ভাটনগর চাকরি থেকে অবসর নেন ২০১২ সালে। তাঁর মেয়ে দিব্যা ভাটনগর একজন টেলিভিশন অভিনেতা। মৃতের স্ত্রী ডলি ভাটনগর জানান, ২৫ সেপ্টেম্বর দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালে চোখের ডাক্তার দেখাবেন বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন বিনয়বাবু।

বিনয় কুমার ভাটনগরের মৃত্যু তদন্তে নেমে রীতিমত ধন্দে পড়েছে পুলিস। কারণ, হাসপাতালের ডাক্তারদের রিপোর্ট অনুযায়ী মৃতের শরীরে 'অজানা বিষ' পাওয়া গেছে। দীর্ঘকাল র-এর মতো সংস্থায় কাজ করা গোয়েন্দার এমন মৃত্যুতে তাই বিস্মিত পুলিসও।

.