দিল্লির ঘটনা জাতীয় লজ্জা, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর বললেন প্রাক্তন প্রধানমন্ত্রী

শেষ খবর পাওয়া পর্যন্ত, মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩৩। লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে আরও এক জনের মৃত্যু খবর মিলেছে

Updated By: Feb 27, 2020, 01:12 PM IST
দিল্লির ঘটনা জাতীয় লজ্জা, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর বললেন প্রাক্তন প্রধানমন্ত্রী
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দিল্লির ঘটনা জাতীয় লজ্জা। এভাবেই ব্যাখ্যা করলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বৃহস্পতিবার, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে দিল্লির হিংসার ঘটনা নিয়ে স্মারকলিপি দিয়ে আসেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট সনিয়া গান্ধী, মনমোহন সিং-সহ অন্যান্য শীর্ষ নেতারা। রাষ্ট্রপতি ভবন থেকে বেরিয়ে সনিয়া গান্ধী বলেন, দেশের নাগরিকের জীবন, স্বাধীনতা এবং সম্পত্তি রক্ষায় সুনিশ্চিত করতে রাষ্ট্রপতির কাছে আবেদন জানানো হয়েছে। হিংসা রুখতে ‘ব্যর্থ’ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি জানান সনিয়া গান্ধী।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেন, গত চার দিন ধরে দিল্লির বুকে যে তাণ্ডব চলেছে, তা ভীষণ উদ্বেগের। ৩৪ জনের মৃত্যু হয়েছে। ২০০-র বেশি জখম। এই ঘটনা জাতীয় লজ্জা। তাঁর কথায়, হিংসা মোকবিলায় কেন্দ্র সম্পূর্ণ ব্যর্থ। গতকাল দিল্লি হাইকোর্টও সম্প্রতি পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে। পুলিসের ভূমিকায় রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন বিচারপতিরা।

আরও পড়ুন- রাতারাতি বদলি করা হল দিল্লি হাইকোর্টের বিচারপতিকে, মৃতের সংখ্যা বেড়ে ২৮

শেষ খবর পাওয়া পর্যন্ত, মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩৩। লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে আরও এক জনের মৃত্যু খবর মিলেছে। দিল্লির স্পেশ্যাল পুলিস কমিশনার (আইন এবং শৃঙ্খলা) এসএন শ্রীবাস্তব বলেন, পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। একাধিক ব্য়ক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। দ্রুত গ্রেফতারও করা হবে বলে জানান তিনি। তবে, ঘটনার ৪দিন পর পুলিসে এই তত্পরতা নিয়ে প্রশ্ন ওঠে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, উন্মত্ত জনতাকে নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ পুলিস এবং প্রশাসন। ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিস কর্মী ছিল না বলে অভিযোগ তোলা হচ্ছে।   

.