Shiv Sena MP Sanjay Raut: সঞ্জয় রাউতের বাড়িতে ইডি-র হানা, শিবসেনা মুখপাত্রের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ

ইডি-র অভিযানের পর কেন্দ্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন সঞ্জয় রাউত। শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে। এই মামলায় ইডি একাধিকবার তাঁকে তলবও করেছিল।

Updated By: Jul 31, 2022, 01:32 PM IST
Shiv Sena MP Sanjay Raut: সঞ্জয় রাউতের বাড়িতে ইডি-র হানা, শিবসেনা মুখপাত্রের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেআইনি অর্থ লেনদেন (money-laundering case) সংক্রান্ত মামলায় তাঁকে দু'বার হাজিরার নোটিস পাঠানো হয়েছিল। কিন্তু তা এড়িযে যান তিনি। এরপরই রবিবার সকালে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) আধিকারিকরা শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের (Shiv Sena MP Sanjay Raut) মুম্বইয়ের বাড়িতে যান। পাত্র চাওল জমি দুর্নীতি মামলায় তাঁর বাড়িতে ইডি-র অভিযান চলেছে বলে খবর। ইডি-র অভিযানের পর কেন্দ্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন সঞ্জয় রাউত। শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে। এই মামলায় ইডি একাধিকবার তাঁকে তলবও করেছিল।

তবে প্রথমবার হাজিরা দিলেও পরের দুইবার তলবে তিনি হাজিরা এড়িয়ে যান। আর্থিক বেনিয়ম এবং দুর্নীতির মামলাতেই ১ জুলাই সঞ্জয় রাউত-কে ১০ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করে ইডি। কিন্তু এরপরে ফের ২০ জুলাই তাঁকে তলব করা হলে, ইডি-কে সঞ্জয় রাউতের আইনজীবী জানায়, সংসদ অধিবেশন চলায় ব্যস্ত রয়েছেন তিনি। এর আগে তাঁকে, তাঁর স্ত্রী এবং ঘনিষ্ঠদের একাধিকবার নোটিস পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এমনকী এর আগে সঞ্জয়ের স্ত্রী এবং ঘনিষ্ঠদের প্রায় ১২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্তও করে ইডি। 

তাঁর বাসভবনে ইডির হানা নিয়ে সরব হয়েছেন সঞ্জয় রাউত। একের পর এক টুইট করে শিবসেনা সাংসদ লিখেছেন, "সব অভিযোগ মিথ্যা। আমি শিবসেনা ছাড়ব না। মরে গেলেও আত্মসমর্পন করব না। জয় মহারাষ্ট্র।"  সঞ্জয় রাউত বরাবর অভিযোগ করে আসছেন, তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ মিথ্যা। এই ধরনের কোনও দুর্নীতিতে তিনি যুক্ত নন। এদিনও টুইট করে শিব সেনা সাংসদ বলেছেন, “আমি বালাসাহেবের নামে শপথ করে বলতে পারি এখানে কোনও আর্থিক দুর্নীতি হয়নি। বালাসাহেব আমাদের লড়াই করতে শিখিয়েছেন, আমি লড়াই করে যাব।” 

আরও পড়ুন, Governor Bhagat Singh Koshyari: 'যদি গুজরাতিরা মুম্বই ছেড়ে দেয়...' বিতর্কে মহারাষ্ট্রের রাজ্যপাল, সরব বিরোধীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.