Earthquake Jolts Kashmir: ভূস্বর্গে ভূকম্পন! কেঁপে উঠল দিল্লিও...

Earthquake Jolts Kashmir: একটু আগে কেঁপে উঠল কাশ্মীর উপত্যকা। গান্দো ভালেসার কাছাকাছি এই কম্পন ঘটে। যার জেরে কেঁপে ওঠে ভারত পাকিস্তান ও চিন।

Updated By: Jun 13, 2023, 02:59 PM IST
Earthquake Jolts Kashmir: ভূস্বর্গে ভূকম্পন! কেঁপে উঠল দিল্লিও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেশ উচ্চ মাত্রার কম্পন অনুভূত হল কাশ্মীরে। আজ, মঙ্গলবার দুপুর ১টা ৩ মিনিট নাগাদ এই কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা জানা গিয়েছে ৫.২। একটু আগে কেঁপে উঠল কাশ্মীর উপত্যকা। গান্দো ভালেসার কাছাকাছি এই কম্পন ঘটে। যার জেরে কেঁপে ওঠে ভারত পাকিস্তান ও চিন। ভূমিকম্পের উৎস গান্দো ভালেসা থেকে ১৮ কিলোমিটার দূরে। এই কম্পনে কেঁপে উঠেছে দিল্লি শহরও।

আরও পড়ুন: Cyclone Biparjoy: অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে 'বিপর্যয়', উত্তাল সমুদ্র! উপকূলে চরম সতর্কতা

ইউরোপিয়ান মেডিটেরানিয়ান সিসমোলজিক্যাল সেন্টার (ইএমএসসি) জানিয়েছে, কেঁপে উঠেছে কাশ্মীর উপত্যকা। প্রাথমিক ভাবে যে খবর পাওয়া গিয়েছে, তা থেকে জানা গিয়েছে, জম্মু এবং কাশ্মীরের দোদা জেলায় মাটির ৩০ কিলোমিটার গভীরে এই কম্পনের উৎস। এর জেরে উত্তর ভারতের বেশ কিছু অংশ কেঁপে উঠেছে।

শ্রীনগর থেকে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভূকম্পের পরে স্কুলের ছাত্রছাত্রীরা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে। দোকানে থাকা মানুষজন ভয়ে দোকান ফেলে রেখে দৌড়তে থাকেন। গত সপ্তাহেও এ অঞ্চলে কম্পন অনুভূত হয়েছিল। তবে তা এদিনের মতো এতটা বেশি নয় বলে স্থানীয় মানুষ একটু বেশি আতঙ্কিত হয়ে পড়েন। 

আরও পড়ুন: Cyclone Biparjoy: আছড়ে পড়তে চলেছে 'বিপর্যয়'! অতি প্রবল ঘূর্ণিঝড়ের তাণ্ডবে তছনছ হতে পারে কচ্ছ...

প্রাকৃতিক দুর্যোগের শেষ নেই। সাইক্লোন 'মোকা'র পরে ঘটে গিয়েছে 'বিপর্যয়'। এর পর আসতে চলেছে 'তেজ' ঘূর্ণিঝড়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.