প্রায় এক মাস পর পরিবারে সঙ্গে দেখা হল বন্দি ওমর আবদুল্লা, মেহবুবা মুফতির

এঁদের ‘গৃহবন্দি দশা’ কাটার কোনও ইঙ্গিত এখনও পর্যন্ত মেলেনি। তিন জনের সঙ্গেই সংবাদ মাধ্যমের যোগাযোগের কোনও রকম সুযোগ নেই।

Updated By: Sep 1, 2019, 11:05 AM IST
প্রায় এক মাস পর পরিবারে সঙ্গে দেখা হল বন্দি ওমর আবদুল্লা, মেহবুবা মুফতির

নিজস্ব প্রতিবেদন: ৩৭০ ধারা প্রত্যাহারের পর ‘সতর্কতামূলক ব্যবস্থা’ হিসাবে গ্রেফতার করা হয়েছিল জম্মু-কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী, ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা এবং পিপলস ডেমোক্র্যাটিক পার্টির প্রধান মেহবুবা মুফতিকে। এই গ্রেফতারির প্রায় এক মাস পর এই দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবার তাঁদের সঙ্গে দেখা করার অনুমতি পেল।

শ্রীনগরের হরি নিবাসে রয়েছেন ওমর আবদুল্লা। সেখানেই তাঁর সঙ্গে বোন সাফিয়া এবং তাঁর সন্তানরা ২০ মিনিটের জন্য দেখা করেন। চেসমাশাহীতে পর্যটন বিভাগের একটি সরকারি ভবনে গৃহবন্দি রয়েছেন মেহবুবা মুফতি। গত বৃহস্পতিবার মুফতির সঙ্গে দেখা করেন তাঁর মা ও বোন। তবে জম্মু-কাশ্মীরের তিন বারের মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে এখনও তাঁর ছেলে ওমরের সঙ্গে এখনও দেখা করার অনুমতি দেওয়া হয়নি।

আরও পড়ুন: কাশ্মীরে বিধিনিষেধ শিথিল আরও ১১ থানায়, কুপওয়ারায় সচল মোবাইল ফোন

জম্মু-কাশ্মীরের এই তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ‘গৃহবন্দি দশা’ কাটার কোনও ইঙ্গিত এখনও পর্যন্ত মেলেনি। তিন জনের সঙ্গেই সংবাদ মাধ্যমের যোগাযোগের কোনও রকম সুযোগ নেই। এ দিকে জম্মু-কাশ্মীরের আরও এগারো থানা এলাকায় বিধিনিষেধ শিথিল করা হয়েছে। ফলে এ পর্যন্ত জম্মু-কাশ্মীরের ১০৫টি থানার মধ্যে ৮২টি থানা এলাকায় সাধারণ মানুষের গতিবিধির উপর নিয়ন্ত্রণ উঠে গেল। একই সঙ্গে উপত্যকার ৩১৬টি ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলে নির্বাচন করানোর প্রস্তুতি এখন তুঙ্গে। সেপ্টেম্বরের শেষেই এই ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলগুলিতে ভোট হওয়ার কথা।

.