গুজরাটে প্রকাশ্যে দলিত যুবককে পুড়িয়ে হত্যা

দলিত যুবককে জ্যান্ত জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠল এবার রাজকোটে। ভরত গোয়েল নামে বছর ২৩-এর ওই যুবককে আশঙ্কাজনক অবস্থায় রাজকোট সিভিক হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কয়েকদিন চিকিত্সার পর, বৃহস্পতিবার রাতে মৃত্যু হয় ওই যুবকের। ওই খবর ছড়াতেই জোর চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশ জুড়ে।

Updated By: Mar 2, 2018, 09:22 AM IST
গুজরাটে প্রকাশ্যে দলিত যুবককে পুড়িয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদন : দলিত যুবককে জ্যান্ত জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠল এবার রাজকোটে। ভরত গোয়েল নামে বছর ২৩-এর ওই যুবককে আশঙ্কাজনক অবস্থায় রাজকোট সিভিক হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কয়েকদিন চিকিত্সার পর, বৃহস্পতিবার রাতে মৃত্যু হয় ওই যুবকের। ওই খবর ছড়াতেই জোর চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশ জুড়ে। নিন্দার ঝড় উঠতে শ্রুউ করেছে বিভিন্ন মহলে।

রিপোর্টে প্রকাশ, গত ২৩ ফেব্রুয়ারি রাজকোটের বেরাভাল তালুকা এলাকায় ওই ঘটনা ঘটে। ২৩ ফেব্রুয়ারি গাড়ি নিয়ে বাড়ি ফিরছিলেন ভরত গোয়েল নামে ওই যুবক। কিন্তু, মাঝ রাস্তায় ভরতের পথ আটকায় আহির সম্প্রদায়ের বেশ কয়েকজন। গাড়ির ভিতর থেকে জোর করে টেনে নিয়ে গিয়ে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেওয়া হয়। গাড়ির মধ্যে থেকে পালিয়ে বাঁচার চেষ্টা করলেও, প্রথমে নিস্তার পাননি ভরত। কিন্তু, ভরত সেখান থেকে কোনওক্রমে পালিয়ে গেলে, তাঁকে লক্ষ্য করে পেট্রল বোমা ছোঁড়া হয়। বোমার আঘাতে ভরত মাটিতে পড়ে গেলে, দেশলাই দিয়ে তাঁর গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে খবর।

ওই সময় ৪ জন একযোগে ভরতের গায়ে আগুন জ্বালিয়ে দেয় বলে অভিযোগ। কোনওক্রমে ভরতকে সেখান থেকে উদ্ধার করে বেরাভাল  হাসপতালে ভর্তি করেন বাড়ির লোকজন। কিন্তু, বেরাভাল হাসপতালে অবস্থার অবনতি হওয়ায়, ভরতকে স্থানান্তরিত করা হয় রাজকোট সিভিক হাসপতালে। কিন্তু, শেষরক্ষা হয়নি। বৃহস্পতিবার রাতে মৃত্যু হয় ওই যুবকের। এরপর থেকেই জোর চাঞ্চল্য ছড়িয়েছে। কিন্তু, দোষীরা ধরা না পড়া পর্যন্ত, ভরতের দেহ সত্কার করা হবে না বলে স্পষ্ট জানিয়েছে তাঁর পরিবার। পাশাপাশি ভরতের চিকিত্সায় হাসপাতাল গাফিলতি করেছে বলেও অভিযোগে সরব হয়েছে তাঁর পরিবার।

.