Cow Smuggling: সুপ্রিম কোর্টে জোর ধাক্কা সায়গলের, এবার তাকে দিল্লিতে জেরার অনুমতি ইডিকে

বীরভূম জেলা তৃণমূল সভাপতির দেহরক্ষী সায়গল হোসেন যেমন তাঁর দেহরক্ষী ছিল তেমনই তাঁর অনেককিছু কর্মকাণ্ডের সঙ্গেও জড়িয়ে ছিল। ফলে তার কাছে অনুব্রত ও গোরুপাচার সংক্রান্ত বিষয়ে প্রচুর তথ্য রয়েছে বলে মনে করা হচ্ছে

Updated By: Oct 21, 2022, 02:43 PM IST
Cow Smuggling: সুপ্রিম কোর্টে জোর ধাক্কা সায়গলের, এবার তাকে দিল্লিতে জেরার অনুমতি ইডিকে

জ্যোতির্ময় কর্মকার: গোরুপাচার মামলায় এবার কি আরও চাপ বাড়ল অনুব্রত মণ্ডলের উপরে? তেমনই এক আশঙ্কা বাড়ল সুপ্রিম কোর্টের রায়ে। শুক্রবার অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের একটি আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই আর্জিতে সায়গল আবেদন করেছিলেন, দিল্লি নয়, কলকাতাতেই তাকে জিজ্ঞাসাবাদ করা হোক। ফলে এবার আর সায়গলকে দিল্লিতে এনে জিজ্ঞাসাবাদ করায় বাধা রইল না ইডির।

আরও পড়ুন-'মহাভারতে অর্জুনকে জেহাদ ঘোষণা করতে শিখেছিলেন শ্রীকৃষ্ণ', কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক

জেরার জন্য দিল্লি যাব না। এমনই আবদার করছিলেন গোরুপাচর মামলায় অন্যতম অভিযুক্ত সায়গল হোসেন। তাকে দিল্লি আনতে দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে আবেদন করে ইডি। সেই আবেদন সাড়া দিয়ে সায়গলকে দিল্লি আনার অনুমতি দেয় রাউজ অ্যাভিনিউ আদালত। সেই আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আপিল করে সায়গলের আইনজীবী। সেখানে ধাক্কা খায় সায়গল। এরপর সায়গল ছোটে সুপ্রিম কোর্টে। শুক্রবার সুপ্রিম কোর্টে তার রায়ে জানিয়ে দিয়েছে সায়গলকে দিল্লিতে এনে জেরা করাতে কোনও বাধা নেই।

এই নির্দেশের ফলে স্বাভবতই চাপ বাড়ল অনুব্রত মণ্ডলের উপরে। কারণ গোরুপাচার কাণ্ডের প্রচুর তথ্য সায়গল হোসেনের কাছে রয়েছে বলে মনে করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। বীরভূম জেলা তৃণমূল সভাপতির দেহরক্ষী সায়গল হোসেন যেমন তাঁর দেহরক্ষী ছিল তেমনই তাঁর অনেককিছু কর্মকাণ্ডের সঙ্গেও জড়িয়ে ছিল। ফলে তার কাছে অনুব্রত ও গোরুপাচার সংক্রান্ত বিষয়ে প্রচুর তথ্য রয়েছে বলে মনে করা হচ্ছে। তাই সায়গলকে জেরা করার জন্য আসানসোল আদালত ও কলকাতা হাইকোর্টে আবেদন করা হয়। দুটি ক্ষেত্রেই যে প্রশ্নটা ওঠে তা হল এক্তিয়ার। কারণ ওই দুই আদালতের কারও এক্তিয়ার নেই সায়গালকে দিল্লিতে নিয়ে গিয়ে জোরার অনুমতি দেওয়ার। এমনই কথা উঠে এসেছিল। এরপরই ইডি দিল্লির রাউজ অ্যাভিনিউয়ের আদালতে এনিয়ে আবেদন করে।

গোরুপাচার মামলায় তদন্তে উঠে এসেছে বিপুল সম্পত্তির মালিক সায়গল হোসেন। প্রায় একশো কোটি টাকার অধিকারী সে। একজন দেহরক্ষীর কীভাবে ওই বিপুল টাকা থাকতে পারে তা নিয়ে বিভিন্ন তথ্য উঠে আসছে। এমনকী তাঁর বাড়ির পরিচারক এবং পরিচারিকার নামেও সম্পত্তি কেনা রয়েছে ৷ আর সেই সম্পত্তির পরিমাণ নিছক কম নয় ৷ এই বিপুল পরিমাণ সম্পত্তির উৎস কী? এসব তথ্য জানতেই সায়গলকে জেরা করতে চায় ইডি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.