টানা লকডাউনের কথাই কি ভাবছে মহারাষ্ট্র?

১২ এপ্রিল থেকে লকডাউন হতে পারে মহারাষ্ট্রে।

Updated By: Apr 11, 2021, 04:07 PM IST
টানা লকডাউনের কথাই কি ভাবছে মহারাষ্ট্র?

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণের ভয়াবহতার দিকে তাকিয়ে বিভিন্ন রাজ্য় বিভিন্ন রকম ভাবনাচিন্তা করছে। শোনা যাচ্ছে, মহারাষ্ট্র যে ১৫ দিন লকডাউন ঘোষণা করতে চলেছে।

করোনার উদ্বেগজনক পরিস্থিতি বিবেচনা করে শনিবার মহারাষ্ট্রের (Maharashtra Lockdown) মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thakrey) এক সর্বদলীয় বৈঠক করেছেন। সেই বৈঠকে কোনও সমাধানসূত্র অবশ্য বেরিয়ে আসেনি। তবে বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। উদ্ধব ঠাকরে তাঁর মন্ত্রিপরিষদের সহকর্মী এবং বিরোধী নেতাদের কাছে জানতে চান, কীভাবে মহারাষ্ট্রে ভয়াবহ এই করোনা-পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যায়? মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্ত এবং তার বিধিনিষেধগুলিকে কীভাবে আরও কঠোর করা যায়, তা নিয়েই বৈঠক হয়েছিল।

আরও পড়ুন: মাটি থেকে বেরিয়ে এল দক্ষিণ ভারতের সব চেয়ে প্রাচীন গণেশমূর্তি

বৈঠক থেকে বেরিয়ে আসে-- আপাতত ১৫ দিনের কঠোর লকডাউনের ভাবনাচিন্তা হচ্ছে। টিকা একমাত্র সমাধান নয়। লকডাউনই (Lockdown) করোনা মোকাবিলার একমাত্র পথ। 

এ ছাড়া আলোচনায় মনে করা হয়-- করোনার দ্বিতীয় ঢেউ প্রথম ঢেউয়ের চেয়ে মারাত্মক। হাসপাতালগুলিতে বেড না থাকা এবং ভ্যাকসিনের ঘাটতি নিয়েও আলোচনা হয়েছিল। অর্থনৈতিকভাবে দুর্বলদের সহায়তা করার বিষয়ে আলোচনা হয়েছিল। যদি লকডাউন ঘোষিত হয় তবে অন্য রাজ্যের শ্রমিকদের ফিরে যাওয়ার জন্য যথেষ্ট সময় দেওয়া উচিত, আলোচনা হয় তা নিয়েও।

আরও পড়ুন: Corona তাড়াতে বিমানবন্দরে পুজো মন্ত্রীর, যোগদান কর্তৃপক্ষেরও

.