ভারতে আরও ৩ জনের দেহে মিলল করোনাভাইরাস, আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৪

এখনও পর্যন্ত দুনিয়ার ৯৪টি দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১ লাখেরও বেশি। মৃতের সংখ্যা ৩৪৫৬ জন

Updated By: Mar 7, 2020, 08:41 PM IST
ভারতে আরও ৩ জনের দেহে মিলল করোনাভাইরাস, আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৪

নিজস্ব প্রতিবেদন: দ্রুত বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। শনিবার ৩ জনের দেহ মিলল এই ভাইরাস। সবে মিলিয়ে গোটা দেশে মোট ৩৪ জনের দেহে পাওয়া গেল এই মারণ রোগের হদিশ।

আরও পড়ুন-একধাপে অনেকটা বাড়ল রাজ্যের মাদ্রাসা শিক্ষক-কর্মীদের বেতন 

শনিবার যে তিন জনের দেহে করোনাভাইরাস মিলেছে তাদের মধ্যে ২ জন লাদাখের। এর এক সময় ইরানে গিয়েছিলেন। তৃতীয়জন তামিলনাড়ুর বাসিন্দা। একসময় তিনি ওমানে গিয়েছিলেন। তবে তিন জনের অবস্থাই স্থিতিশীল। করোনাভাইরাসের প্রকোপ নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদী।

এখনও পর্যন্ত দুনিয়ার ৯৪টি দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১ লাখেরও বেশি। মৃতের সংখ্যা ৩৪৫৬ জন। চিন, ইরান, দক্ষিণ কোরিয়া ও ইতালি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ।

অন্যদিকে, সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী পঞ্জাবের হোসিয়ারপুরে ২ জনের দেহে করোনাভাইরাস রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। এরা ২ জনই ফিরেছেন ইতালি থেকে। তবে পুনে থেকে তাদের রক্ত পরীক্ষার রিপোর্ট এলেই এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

লাদাখে ২ জনের দেহে করোনাভাইরাস মেলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কাশ্মীরের বহু স্কুলে ছুটি দিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্রশাসিত অঞ্চলটির প্রিন্সিপ্যাল সেক্রেটারি রোহিত কানসাল সাধারণ মানুষের কাছে রোগ প্রতিরোধ সাহায্যের আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন-পোস্টার টাঙালে গর্ব হয় না: দিলীপ,বিজ্ঞাপন দিয়ে জ্যোতি-বুদ্ধকে বলতে হয়নি: সূর্য 

অসম থেকে ভুটানে চলে গিয়েছেন এক মার্কিন নাগরিক। তাঁর দেহে করোনাভাইরাস রয়েছে বলে সন্দেহ করা হয়েছে। তাঁর সংশ্পর্ষে এসেছেন কমপক্ষে ১৫০ জন। ফলে ওইসব লোকদের মধ্যে আতঙ্ক বাড়ছে।

অন্যদিকে, ইয়োরোপের বিভিন্ন দেশে ছড়াচ্ছে করোনাভাইরাস। নেদারল্যান্ডসে আক্রান্তের সংখ্যা ১৮০, ব্রিটেনে ২০৬ জন, ইরানে মৃত্যু হয়েছে ২৪৫ জনের।

.