মহারাষ্ট্রের ২ জেলায় গ্রেফতার তবলিঘি জামাতের ২০ বিদেশি সদস্য

নাগপুরে মায়ানমারের ৮ নাগরিকের বিরুদ্ধে অভিযোগ এনেছে পুলিস। কিন্তু এখনও তাদের গ্রেফতার করা হয়নি

Updated By: Apr 29, 2020, 09:49 PM IST
মহারাষ্ট্রের ২ জেলায় গ্রেফতার তবলিঘি জামাতের ২০ বিদেশি সদস্য

নিজস্ব প্রতিবেদন: বুধবারই মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৫৯৭ জন। মৃত্যু হয়েছে ৩২ জনের। সবেমিলিয়ে রাজ্য করোনা পজিটিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৯৯১৫ জন। এরকম এক পরিস্থিতিতে রাজ্যে গ্রেফতার করা হল তবলিঘি জামাতের ২০ বিদেশি সদস্যকে।

আরও পড়ুন-'রোগী ফেরাবেন না,অন্যান্য জরুরি চিকিৎসা পরিষেবাগুলি দিন', কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

বুধবার রাজ্যের গড়চিরৌলি থেকে গ্রেফতার করা হয় ৯ জনকে। পাশাপাশি চন্দ্রপুর থেকে গ্রেফতার করা হয় ১১ জন বিদেশিকে। এদের বিরুদ্ধে ভিসা আইন ভঙ্গ করার অভিযোগ আনা হয়েছে। গত মার্চে তবলিঘি জামাতের সম্মেলনে যোগ দিতে ওইসব বিদেশিরা এসেছিলেন কাজাকাস্তান ও কিকঘিজিস্তান থেকে।

গড়চিরৌলির পুলিস সুপার শৈলেশ বালাকাড়ে সংবাদমাধ্যমে জানিয়েছেন, ভিসাআইন ভঙ্গ করার জন্য তাদের বিরুদ্ধে আগেই অভিযোগ আনা হয়েছিল। আমরা গড়চিরৌলি থেকে ৯ জনকে গ্রেফতার করেছি। তাদের তাদের ম্যাজিস্ট্রেট হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন-‘দেশে মাত্র .৩৩ শতাংশ করোনা রোগী রয়েছেন ভেন্টিলেশনে, ২.৩৪ শতাংশ আইসিইউতে’

পুলিস সুপার আরও বলেন, ওইসব বিদেশিরা টুরিস্ট ভিসায় ভারতে এসেছিলেন কিন্তু ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেন। ফলে তারা ভিসা নিয়ম ভেঙেছেন।

অন্যদিকে, চন্দ্রপুরে ১১ বিদেশিকে গ্রেফতার করা হয়েছিল কিন্তু তার আদালত থেকে জামিন পেয়ে যান। অন্যদিকে, নাগপুরে মায়ানমারের ৮ নাগরিকের বিরুদ্ধে অভিযোগ এনেছে পুলিস। কিন্তু এখনও তাদের গ্রেফতার করা হয়নি।

.