Coromandel Express Accident, Narendra Modi: ক্ষতিগ্রস্তদের সবরকম সহযোগিতার আশ্বাস দিলেন শোকস্তব্ধ প্রধানমন্ত্রী

করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনায় খবরাখবরের জন্য হাওড়া স্টেশনের জন্য হেল্পলাইন নম্বর— ০৩৩-২৬৩৮২২১৭। খড়্গপুর স্টেশনের জন্য হেল্পলাইন নম্বর— ৮৯৭২০৭৩৯২৫, ৯৩৩২৩৯২৩৩৯। বালেশ্বর স্টেশনের জন্য হেল্পলাইন নম্বর— ৮২৪৯৫৯১৫৫৯ এবং ৭৯৭৮৪১৮৩২২। শালিমার স্টেশনের জন্য হেল্পলাইন নম্বর— ৯৯০৩৩৭০৭৪৬।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 2, 2023, 10:32 PM IST
Coromandel Express Accident, Narendra Modi: ক্ষতিগ্রস্তদের সবরকম সহযোগিতার আশ্বাস দিলেন শোকস্তব্ধ প্রধানমন্ত্রী
সহযোগিতার আশ্বাস দিলেন শোকস্তব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওড়িশার বালেশ্বরের কাছে ভয়াবহ দুর্ঘটনায় চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় আহতের সংখ্যা প্রায় ৫০০। প্রাথমিক অনুমান, মৃতের সংখ্যা ১০০ ছাড়াতে পারে। দুর্ঘটনায় শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি এই ঘটনায় শোকস্তব্ধ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, 'ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় শোকস্তব্ধ। মৃত ও আহতদের পরিবারের জন্য আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা হয়েছে। উদ্ধারকাজ চলছে। ক্ষতিগ্রস্তদের সবরকম সম্ভাব্য সহযোগিতা করা হচ্ছে।' 

আরও পড়ুন: Coromandel Express derailed LIVE: মালগাড়ির সঙ্গে ধাক্কা! ওড়িশায় লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস

আরও পড়ুন: Coromandel Express: রেলের কোন কোন নম্বর থেকে যাত্রীরা খবরাখবর পাবেন? জেনে নিন

ট্রেনটির ইঞ্জিনের পর থেকে স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ একাধিক বগি বেলাইন হয়ে গিয়েছে।  বিশেষত, রাতের অন্ধকারে ট্রেন দুর্ঘটনাটি ঠিক কতটা ভয়াবহ হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। তারপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেল আধিকারিক-সহ পুলিসবাহিনী। করমণ্ডল এক্সপ্রেসে করে মূলত ভেলোরে চিকিৎসা করাতে যান বহু মানুষ। ট্রেনটি হাওড়ার শালিমার স্টেশন থেকে ছাড়ে। ফলে এই ট্রেনে রাজ্যেরও বহু মানুষ থাকেন। এদিনও এর ব্যতিক্রম ছিল না। শিশু-সহ প্রচুর বয়স্ক মানুষ ট্রেনে ছিলেন। ফলে মর্মান্তিক দুর্ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে। ইতিমধ্যে ট্রেনের নীচে থেকে বহু বয়স্ক রোগীকে উদ্ধার করা হয়েছে এবং এখনও বহু মানুষ একটি বগির নীচে চাপা পড়ে রয়েছেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: Coromandel Express derailed: করমণ্ডল এক্সপ্রসে দুর্ঘটনার জের, কত ট্রেন বাতিল করা হল?

আরও পড়ুন: Coromandel Express Accident, Mamata Banerjee: করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনায় কী উদ্যোগ নিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

একটি নয়, ওড়িশায় দুর্ঘটনার কবলে পড়েছে দু’টি যাত্রীবাহী এক্সপ্রেস ট্রেন। করমণ্ডল এক্সপ্রেস ছাড়াও বেলাইন হয়েছে বেঙ্গালুরু হাওড়া এক্সপ্রেস ট্রেনের দুটি বগি৷ দুটি ট্রেনের মধ্যে পাশাপাশি সংঘর্ষ হয়েছে বলেই প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে৷ প্রথমে শোনা গিয়েছিল বালাসোর এবং সোড়ো স্টেশনের মধ্যে একটি মালগাড়ির সঙ্গে সংঘর্ষ হয়েছে। যদিও পরে জানা যায়, মালগাড়ির সঙ্গে সংঘর্ষের জেরে প্রথমে বেলাইন হয় ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেসের একাধিক কামরা। করমণ্ডল এক্সপ্রেসের কয়েকটি কামরা গিয়ে পড়ে পাশের ডাউন লাইনের উপরে। সেই সময় ওই লাইন দিয়ে আসছিল ১২৮৬৪ ডাউন বেঙ্গালুরু- হাওড়া  এক্সপ্রেস। করমণ্ডল এক্সপ্রেসের বেলাইন হওয়া কামরার সঙ্গে ধাক্কা লেগে সেই ট্রেনটিরও দুটি কামরা লাইনচ্যুত হয়৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.