৬৫ বছরের বৃদ্ধের ওপর পুলিসি বর্বরতা, লাথি মেরে ভাঙলেন টাইপরাইটার

উত্তরপ্রদেশের লখনউতে ৬৫ বছরের টাইপারাইটার ভেঙে সাসপেন্ড হলেন এক সাব ইন্সপেক্টর। মুখ্যমন্ত্রীর নির্দেশে বৃদ্ধকে ২টি টাইপারাইটার দিল ইউপি পুলিস। সাব ইন্সপেক্টরের অপব্যবহারে ক্ষমা চাইলেন জেলা শাসক।

Updated By: Sep 20, 2015, 06:56 PM IST
৬৫ বছরের বৃদ্ধের ওপর পুলিসি বর্বরতা, লাথি মেরে ভাঙলেন টাইপরাইটার

ওয়েব ডেস্ক:উত্তরপ্রদেশের লখনউতে ৬৫ বছরের টাইপারাইটার ভেঙে সাসপেন্ড হলেন এক সাব ইন্সপেক্টর। মুখ্যমন্ত্রীর নির্দেশে বৃদ্ধকে ২টি টাইপারাইটার দিল ইউপি পুলিস। সাব ইন্সপেক্টরের অপব্যবহারে ক্ষমা চাইলেন জেলা শাসক।

কৃষ্ণ কুমার। বয়স ৬৫ বছর। লখনউতে একটি পোস্ট অফিসের বাইরে বসে টাইপিং করেন। রোজ উপার্জন মাত্র ৫০ টাকা। ৩৫ বছর ধরে এভাবেই জীবন অতিবাহিত করছেন ওই বৃদ্ধ।

আর ৫টা দিনের মতই শনিবারও পোস্ট অফিসের বাইরে টাইপ মেশিন নিয়ে বসেছিলেন তিনি। হঠাৎ সাব ইন্সপেক্টর প্রদীপ কুমার এসে তাকে জায়গা খালি করতে বলেন। তারপই ৬৫ বছরের ওই বৃদ্ধের টাইপরাইটারে লাথি মারেন সাব ইন্সপেক্টর কুমার। যতক্ষণ না টাইপরাইটারটি ভাঙে, ততক্ষণ পর্যন্ত লাথি মারতেই থাকেন ওই সাব ইন্সপেক্টর। ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন সাংবাদিক সাব ইন্সপেক্টরের এই নারকীয় কীর্তি ফ্রেম বন্দি করেন। এরপর সেই ছবি ছড়িয়ে পরে সোশ্যাল মিডিয়াতে।

ফেসবুক থেকে টুইটার সর্বত্রই সমালোচনার ঝড়। অবস্থা বেগতিক দেখে তরিঘরি হস্তক্ষেপ করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। ওই সাব ইন্সপেক্টরকে সাসপেন্ড করা এবং বৃদ্ধ কৃষ্ণ কুমারকে ২টি টাইপরাইটার কিনে দেওয়ার নির্দেশ দেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। নির্দেশানুযায়ী জেলা শাসক ২টি টাইপরাইটার তুলে দেন কৃষ্ণ কুমারের হাতে এবং সাব ইন্সপেক্টরের অপব্যবহারের জন্য ক্ষমা চান।

 

.