কংগ্রেসের ভালো ফল আসলে পাকিস্তানের জয়, বিস্ফোরক দাবি লেখিকা মধু কিশওয়ারের

মধু কিশওয়ার দক্ষিণপন্থী বিচারধারায় বিশ্বাস করেন। তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসক হিসেবে নিজের নাম প্রচারের আলোয় এনেছিলেন। মোদীকে নিয়ে 'মোদীনামা' একটি বইও লেখেন।

Updated By: Dec 11, 2018, 12:50 PM IST
কংগ্রেসের ভালো ফল আসলে পাকিস্তানের জয়, বিস্ফোরক দাবি লেখিকা মধু কিশওয়ারের

নিজস্ব প্রতিবেদন: পাঁচ রাজ্যের বিধানসভার ফলাফলে কংগ্রেসের আসন বাড়ার সম্ভাবনা দেখা দিয়েছে। পাঁচটি রাজ্যের অনেক জায়গাতেই কংগ্রেস এগিয়ে। তিনটি রাজ্যে বিজেপির সঙ্গে তাদের জোর লড়াই চলছে।

কিন্তু রাহুল গান্ধীর দলের এই ভালো ফল কোনওভাবেই শুধু কংগ্রেসের জয় নয় বলে দাবি করলেন প্রখ্যাত লেখিকা তথা সমাজকর্মী মধু কিশওয়ার। তিনি মঙ্গলবার দাবি করেন, এটা শুধু কংগ্রেসের জয় নয়, বরং এটা পাকিস্তানেরও জয়।

 

পাশাপাশি তিনি বিজেপির এই ফল নিয়েও সমালোচনা করেছেন। কেন অধিকাংশ আসনে বিজেপি পিছিয়ে এর ব্যাখ্যা করতে গিয়ে তিনি দাবি করেন, নিজেদের কোর ভোটব্যাঙ্ককে ক্রমশ উপেক্ষা করতে শুরু করেছে। তাই এই ফলের সম্মুখীন হতে হল।

Live TV-তে দেখুন লেটেস্ট আপডেট

এদিন সকালে তিনি টুইট করে জানিয়েছেন, এটা কংগ্রেস, বামপন্থী উদারবাদীদের সঙ্গে পাকিস্তানেরও জয়। তাঁর দাবি, গত চার বছরে কংগ্রেসের মুসলিম তোষণ অনেক বেড়ে গিয়েছে। কংগ্রেস ভারতের মুসলিম লিগে পরিণত হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। অন্যদিকে নরেন্দ্র মোদী দলের কোর ভোটব্যাঙ্ককে উপেক্ষা করেছেন।

 

মধু কিশওয়ার দক্ষিণপন্থী বিচারধারায় বিশ্বাস করেন। তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসক হিসেবে নিজের নাম প্রচারের আলোয় এনেছিলেন। মোদীকে নিয়ে 'মোদীনামা' একটি বইও লেখেন। তবে মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে তাঁকে আর সেভাবে মোদীর প্রশংসা করতে শোনা যায়নি।

 

এদিনও তিনি মোদীর সমালোচনা করেছেন। তাঁর দাবি, মোদী কংগ্রেসের স্টাইলে ধর্মনিরপেক্ষ হতে চাইছেন। এটা সবকা সাথ, সবকা বিকাশের ব্যর্থতা নয়। কিন্তু এটা দলের ক্যাডারদের সঙ্গে না রাখার জন্যই এই ব্যর্থতা বলে তাঁর দাবি।

.