Congress: ''উনি কোথাকার নেতা!'' সিব্বলের 'ঘর কি কংগ্রেস' মন্তব্যে বিস্ফোরক অধীর

কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী তার দলের সহকর্মী কপিল সিব্বলের "সব কি কংগ্রেস...ঘর কি কংগ্রেস" মন্তব্যের বিরুদ্ধেই সরব হন। 

Updated By: Mar 16, 2022, 03:01 PM IST
Congress: ''উনি কোথাকার নেতা!'' সিব্বলের 'ঘর কি কংগ্রেস' মন্তব্যে বিস্ফোরক অধীর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বর্ষীয়ান কংগ্রেস নেতা ও আইনজীবী কপিল সিব্বলের (Kapil Sibal) বিরুদ্ধে আরও একবার বিস্ফোরক কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী তার দলের সহকর্মী কপিল সিব্বলের "সব কি কংগ্রেস...ঘর কি কংগ্রেস" মন্তব্যের বিরুদ্ধেই সরব হন। চৌধুরী বলেন যে সিব্বল কংগ্রেসে থাকাকালীন সবকিছুই ভাল বলে মনে করেছিলেন। কিন্তু এখন তাঁর ধারণা কংগ্রেসের ভিতর পরিস্থিতি খারাপ হওয়ার কারণেই ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (UPA) সরকার আর কেন্দ্রে নেই।

তিনি বলেন, "কপিল সিব্বর কোথাকার নেতা আমার জানা নেই। তিনি কংগ্রেস থেকে অনেক সুবিধা পেয়েছেন। তিনি যখন ইউপিএ সরকারের মন্ত্রী ছিলেন তখন পরিস্থিতি ভালো ছিল। এখন যে ইউপিএ আর ক্ষমতায় নেই, তিনি খারাপ বোধ করছেন।"

প্রসঙ্গত, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে সিব্বল বলেছিলেন, "এটি সম্পূর্ণরূপে আমার ব্যক্তিগত মতামত যে আজ আমি অন্তত  'সব কি কংগ্রেস' চাই। আবার কেউ কেউ চান ‘ঘর কি কংগ্রেস’। কিন্তু আমি অবশ্যই 'ঘর কি কংগ্রেস' চাই না এবং আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত ‘সব কি কংগ্রেস’-এর জন্য লড়াই করব।”

মন্তব্যটির ব্যাখ্যা করতে গিয়ে কপিল সিব্বল বলেছিলেন, "এই 'সব কি কংগ্রেস' মানে শুধু একত্র হওয়া নয়, ভারতের সেই সমস্ত লোককে একত্র করা যারা বিজেপিকে চায় না। আপনি সকলের দৃষ্টিভঙ্গি গ্রহণ করে, আপনার পদচিহ্নকে এমনভাবে প্রসারিত করবেন যে পরিবর্তনের জন্য সেই সমস্ত শক্তি, দেশের সমস্ত প্রতিষ্ঠান এই স্বৈরাচারী দখলের বিরুদ্ধে একত্রিত হয়।"

আরও পড়ুন, পরবর্তী ৫ বছরে কী করতে চলেছে Zee Group? Dr Subhash Chandra জানালেন তাঁর পরিকল্পনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.