'কাশ্মীরের বন্ধু'র সঙ্গে 'আড়ি' করে 'একলা চল রে' কংগ্রেসের

জম্মু কাশ্মীরে ন্যাশনাল কনফারেন্সের সঙ্গে জোট ভাঙল কংগ্রেসের। আগামী বিধানসভা নির্বাচনে কংগ্রেস একাই লড়বে বলে জানিয়েছেন কংগ্রেস নেতা তথা জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী গুলাম নবি আজাদ ও অম্বিকা সোনি।  গতবারের ভোটে ফারুক আবদুল্লার দল ন্যাশনাল কনফারেন্সের সঙ্গে গাঁটছড়া ছিল কংগ্রেসের।

Updated By: Jul 20, 2014, 02:19 PM IST

শ্রীনগর: জম্মু কাশ্মীরে ন্যাশনাল কনফারেন্সের সঙ্গে জোট ভাঙল কংগ্রেসের। আগামী বিধানসভা নির্বাচনে কংগ্রেস একাই লড়বে বলে জানিয়েছেন কংগ্রেস নেতা তথা জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী গুলাম নবি আজাদ ও অম্বিকা সোনি।  গতবারের ভোটে ফারুক আবদুল্লার দল ন্যাশনাল কনফারেন্সের সঙ্গে গাঁটছড়া ছিল কংগ্রেসের।

এবারের লোকসভা ভোটেও জোট বেধে লড়েছিল কংগ্রেস। জম্মু- কাশ্মীরে দলের ফল খারাপ হওয়ায় কংগ্রেসের অন্দরেই এনসি-র সঙ্গে জোট রাখা নিয়ে আলোচনা শুরু হয়। একাংশ থেকে জোট ভেঙে বেরিয়ে যাওয়ার দাবি ওঠে। সেই দাবি মেনেই আজ একলা চলার সিদ্ধান্ত ঘোষণা করল কংগ্রেস।

এদিকে, দিল্লিতে সরকার গঠন নয় ভোটে যেতে চায় বিজেপি। দিল্লির বিধানসভা নির্বাচনের জন্য তৈরি বিজেপি। রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করে বেরিয়ে এই মন্তব্য করলেন দিল্লি বিজেপি সভাপতি সতীশ উপাধ্যায়। তবে সরকার গড়া নিয়ে সরাসরি কিছু বলতে চাননি। আজ সকালেই রাজনাথ সিংয়ের বাড়িতে যান দিল্লি বিজেপির সভাপতি। দিল্লির নির্বাচনের নিয়ে কথা হয়েছে দুজনের মধ্যে। দিল্লির সত্তরটি আসনের জন্য লড়াইতে তারা প্রস্তুত বলে জানিয়েছেন দিল্লি বিজেপি সভাপতি।

.