উত্তরাখণ্ডে বন্যার সম্ভাবনা আরও বাড়ছে, আটকে পড়েছেন বহু তীর্থযাত্রী

ফের বৃষ্টির পূর্বাভাস উত্তরাখণ্ডে। জারি করা হয়েছে বন্যা সতর্কতা। ইতিমধ্যেই ধ্বসে মৃত্যু হয়েছে একজনের। আটকে সাড়ে ৬ হাজারেরও বেশি তীর্থযাত্রী।

Updated By: Jul 20, 2014, 10:03 AM IST
উত্তরাখণ্ডে বন্যার সম্ভাবনা আরও বাড়ছে, আটকে পড়েছেন বহু তীর্থযাত্রী

দেরাদুন: ফের বৃষ্টির পূর্বাভাস উত্তরাখণ্ডে। জারি করা হয়েছে বন্যা সতর্কতা। ইতিমধ্যেই ধ্বসে মৃত্যু হয়েছে একজনের। আটকে সাড়ে ৬ হাজারেরও বেশি তীর্থযাত্রী।

একটানা বৃষ্টিতে বিপর্যস্ত হিমাচল প্রদেশ ও উত্তরাখন্ডের একাংশ। গত তিন দিন ধরে প্রবল বৃষ্টিতে  বিভিন্ন জায়গায় আটকে পড়েছেন তীর্থযাত্রীরা।  গঙ্গোত্রীতে আটকে পড়েছেন যোগগুরু রামদেব ও তাঁর চারশো জন অনুগামী।  ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির জেরে বিপদসীমার ওপর দিয়ে বইছে অলকানন্দা, মন্দাকিনী নদী।  এই অবস্থায় কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন।  ফলে আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে চার ধাম যাত্রা। জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

ধসের জেরে বিভিন্ন জায়গায় রাস্তা বন্ধ। সরস্বতী নদীর ওপর একটি নির্মীয়মান ব্রিজ জলের তোড়ে ভেসে গেছে। ধসে কার্যত বন্ধ হয়ে গেছে রুদ্রপ্রয়াগ-গৌরীকুন্ড জাতীয় সড়ক।  কেদারনাথ থেকে ফেরার পথে একশো চৌষট্টি জন তীর্থযাত্রী আটকে পড়েছেন।  তাঁদের রিলিফ ক্যাম্পে রাখা হয়েছে। যোশীমঠ এলাকায় প্রায় তিনশ জন তীর্থযাত্রী আটকে রয়েছেন। প্রশাসনের তরফে তীর্থযাত্রীদের নীচে নামিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

.