Maharashtra: কলেজ খুলবে ২০ অক্টোবর, টিকাকরণ সম্পূর্ণ হওয়া শিক্ষার্থীরাই পাবেন সুযোগ

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের (Maharashtra) কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলি ২০ অক্টোবর (October) থেকে ক্যাম্পাসে তাদের কার্যক্রম আবার শুরু করবে। তবে, অফলাইন ক্লাসে অংশগ্রহণের জন্য, শিক্ষার্থীদের সম্পূর্ণরূপে টিকাকরণ করতে হবে। মহারাষ্ট্রের (Maharashtra) উচ্চশিক্ষা মন্ত্রী উদয় সামন্ত (Uday Samant) বুধবার এই কথা জানিয়েছেন। অক্টোবর মাসের শুরুর দিকে, রাজ্য সরকার উচ্চতর ক্লাসের জন্য পুনরায় স্কুল খোলার অনুমতি দিয়েছিল। 

মন্ত্রী (Uday Samant)  জানিয়েছেন, কলেজগুলি পুনরায় খোলার সুবিধার্থে, শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের অগ্রাধিকারের ভিত্তিতে টিকাকরণ সম্পন্ন করা উচিত। উদয় সামন্ত (Uday Samant)  জানিয়েছেন, সমস্ত অকৃষি কলেজ, রাষ্ট্র পরিচালিত বিশ্ববিদ্যালয়, স্বীকৃত বিশ্ববিদ্যালয়, স্ব-অর্থায়িত বিশ্ববিদ্যালয় এবং তাদের সাথে সম্পর্কিত কলেজগুলি ২০ অক্টোবর থেকে অফলাইনে ক্লাস শুরু করতে পারবে। তিনি আরও বলেন, শুধুমাত্র যেসব শিক্ষার্থীরা টিকার উভয় ডোজ নিয়েছে তারাই ক্লাসে উপস্থিত থাকতে পারবে। যেসব শিক্ষার্থীরা এখনও কোভিডের টিকার দুটি ডোজ সম্পূর্ণ করতে পারেনি তাদের নিজ নিজ কলেজের সাথে সমন্বয় রেখে অগ্রাধিকারের ভিত্তিতে এই টিকা নিতে হবে। 

আরও পড়ুন: #উৎসব: দিল্লিতে যমুনা এবং অন্যান্য পুকুরে বিসর্জন নিষিদ্ধ

ছাত্রাবাস পুনরায় খোলার বিষয়ে মন্ত্রী (Uday Samant)  বলেন, কলেজগুলির সঙ্গে উচ্চ ও কারিগরি শিক্ষা বিভাগের কর্মকর্তাদের এই বিষয়টি নিয়ে আলোচনা করার কথা। তিনি আরও বলেন, যেসব ছাত্রদের হোস্টেলে থাকতে হবে তাদের কলেজ কর্তৃপক্ষ সেই বিষয়ে অবহিত করবে। মন্ত্রী আরও বলেন, মুম্বাই এবং পার্শ্ববর্তী এলাকায় ছাত্রছাত্রীদের লোকাল ট্রেনে চড়ার অনুমতি দেওয়ার প্রস্তাব রাজ্যের মুখ্যসচিবের কাছে শীঘ্রই জমা দেওয়া হবে। ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা নির্ধারণের বিষয়ে তিনি বলেন স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রতিটি বিশ্ববিদ্যালকে তাদের অধীনস্ত কলেজগুলির জন্য SoP প্রস্তুত করার কথা জানিয়েছেন তিনি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
Colleges to reopen in October in Maharashtra
News Source: 
Home Title: 

Maharashtra: কলেজ খুলবে ২০ অক্টোবর, টিকাকরণ সম্পূর্ণ হওয়া শিক্ষার্থীরাই পাবেন সুযোগ

 

Maharashtra: কলেজ খুলবে ২০ অক্টোবর, টিকাকরণ সম্পূর্ণ হওয়া শিক্ষার্থীরাই পাবেন সুযোগ
Yes
Is Blog?: 
No
Section: