Cheetah: কুনো থেকে পালিয়ে রাজস্থানে, 'পলাতক' অগ্নিকে ফেরানো হল 'ঘরে'!

মার্চ মাস থেকে কুনোয় মোট ৯ চিতার মৃত্যু। বাকি ১৫ চিতা 'বোমাস'-এ। দর্শকরা গিয়ে দেখার সুযোগ পান ৪ চিতাকে।

Updated By: Dec 26, 2023, 02:15 PM IST
Cheetah: কুনো থেকে পালিয়ে রাজস্থানে, 'পলাতক' অগ্নিকে ফেরানো হল 'ঘরে'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পালিয়ে গিয়েছিল চিতা। পালিয়ে গিয়েছিল কুনো ন্যাশনাল পার্ক থেকে। কুনো ন্যাশনাল পার্ক থেকে বেরিয়ে সেই চিতা গিয়ে ঢুকে পড়েছিল রাজস্থানে। অবশেষে তাকে ঘুম পাড়ানো হল। ঘুম পাড়িয়ে ফিরিয়ে আনা হল স্বস্থানে। 

মধ্যপ্রদেশের কুনো ন্যাশনাল পার্ক থেকে পালিয়ে গিয়েছিল অগ্নি নামের চিতাটি। রাজস্থানের বারান জঙ্গলে ঢুকে পড়েছিল সে। শেষে অগ্নি নামের চিতাটিকে ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে ঘুম পাড়ানো হয়। তারপর সোমবার সন্ধ্যায় ফিরিয়ে আনা হয় মধ্য়প্রদেশের সেহপুরের ন্যাশনাল পার্কে। এমনটাই জানিয়েছে কুনো ন্যাশনাল পার্কের এক আধিকারিক। কুনো ন্যাশনাল পার্কে বায়ু নামে অপর এক চিতার সঙ্গে রাখা হয়েছে অগ্নিকে। 

২০২২ সালের সেপ্টেম্বরে নামিবিয়া থেকে মধ্যপ্রদেশের কুনো ন্যাশনাল পার্কে নিয়ে আসা হয় ৮ চিতাকে। এরপর চলতি বছর ফেব্রুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকা থেকে নিয়ে আসা হয় ১২ চিতাকে। মার্চ মাসে এরপর কুনো ন্যাশনাল পার্কে ৪টি চিতা শাবকও জন্মগ্রহণ করে। তবে এর পাশাপাশি, এবছর মার্চ মাস থেকে এখনও পর্যন্ত ৩টি শাবক সহ মোট ৯ চিতার মৃত্যুও হয়েছে। 

যে কারণে অগাস্ট মাস থেকে বাকি ১৫ চিতাকে 'বোমাস' নামে বিশেষ এনক্লোজারে রাখা হয়। ওদিকে ন্যাশনাল পার্কের জঙ্গলে ছাড়া হয়েছে এখনও পর্যন্ত ৪টি চিতাকে। যে ৪ চিতাকে পর্যটকরা দেখার সুযোগ পেয়ে থাকেন। 

আরও পড়ুন, Woman Techie Burnt Alive: সহপাঠীকে বিয়ে করতে লিঙ্গ পরিবর্তন, জন্মদিনের 'সারপ্রাইজে' শিকলে বেঁধে জীবন্ত পুড়িয়ে মারল 'রূপান্তরিত প্রেমিক'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.