Infosys: কর্মীদের গড় বেতনের প্রায় ৬২৭ গুণ রোজগার ইনফোসিসের সিইও-র!

ইনফোসিসের যোগ দেন ২০১৮ সালে। এরপর ধাপে ধাপে পদোন্নতি। গত বছর অর্থাৎ ২০২২ সালে দেশের প্রথমসারির এই তথ্য প্রযুক্তি সংস্থার সিইও হন সলিল পারেখ।

Updated By: Nov 13, 2023, 10:26 PM IST
Infosys: কর্মীদের গড় বেতনের প্রায় ৬২৭ গুণ রোজগার ইনফোসিসের  সিইও-র!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কর্মীদের গড় বেতনের প্রায় ৬২৭ গুণ! বছর ও মাসে কত টাকা রোজগার  করেন ইনফোসিসের  সিইও সলিল পারেখ? জানা গেল সংস্থার বার্ষিক রিপোর্ট। টাকার অংক রীতিমতো তাক লাগিয়ে মতো।

আরও পড়ুন:  Firing at Diwali: মন্দিরে পুজো দিতে গিয়ে দীপাবলির রাতেই গুলি খেলেন মা-মেয়ে! কেন?

ইনফোসিসের যোগ দেন ২০১৮ সালে। এরপর ধাপে ধাপে পদোন্নতি। গত বছর অর্থাৎ ২০২২ সালে দেশের প্রথমসারির এই তথ্য প্রযুক্তি সংস্থার সিইও হন সলিল। শুধু তাই নয়, বেতনে নিরিখে তিনি এখন সেরাদের একজন।

কত টাকা বেতন পান? সংস্থার বার্ষিক রিপোর্টে উল্লেখ, ইনফোসিসে সিইও বার্ষিক বেতন ৬.৬৭ কোটি টাকা। সঙ্গে অবসরকালীন সুযোগ-সুবিধা বাবদ ৪৫ কোটি টাকা। সবমিলিয়ে বেতন নির্ধারিত বেতন ৭.১২ কোটি টাকা। বোনাস, ইনসেন্টটিভ আর ভ্যারিয়েবল পে? ১৮.৭৩ কোটি টাকা। এতো গেল বছরের হিসেব। 

প্রতি মাসে প্রায় ৪.৭০ কোটি টাকা বেতন পান সলিল পারেখ। বেতন কেন এত বেশি? চলতি বছরের মার্চ মাসে ইনফোসিসের তরফে জানানো হয়েছিল, সংস্থার খারাপ সময়ে দারুণ নেতৃত্ব দিয়েছেন তিনি। ফলে ধীরে ধীরে লাভের মুখ দেখতে থাকে সংস্থাটি। ২১-২২ অর্থবর্ষে একলাফে বাড়ে মুনাফা। দেখা যায়, উত্তর আমেরিকা ও ইউরোপে পাল্লা দিয়ে কাজ করে ৮৭ শতাংশ লাভ করেছে সংস্থাটি। 

আরও পড়ুন:  Hyderabad Fire: বহুতলে ভয়াবহ আগুন, বিধ্বংসী অগ্নিকাণ্ডে ঝলসে মৃত ৬

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.