BSNL: ঘুরে দাঁড়াবে বিএসএনএল, সংস্থায় ১.৬৪ লাখ কোটি টাকা বিনিয়োগ করছে কেন্দ্র

ওই টাকা খরচ করে সংস্থার পুরনো বকেয়া মোটানো হবে, পাশাপাশি পরিষেবার উন্নতির জন্য পরিকাঠামো খাতে খরচ করা হবে

Updated By: Jul 27, 2022, 07:30 PM IST
BSNL: ঘুরে দাঁড়াবে বিএসএনএল, সংস্থায় ১.৬৪ লাখ কোটি টাকা বিনিয়োগ করছে কেন্দ্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতিযোগিতার মুখে বর্তমানে কোণঠাসা রাষ্ট্রয়াত্ত টেলিকম সংস্থা বিএসএনএল। সস্তা হলেও বাজারে বেসরকারি কোম্পানিগুলির চাপে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে এই কোম্পানির। বিরোধীদের অভিযোগ, এয়ার ইন্ডিয়ার মতো বিএসএনএলকেও বিক্রি করে দিতে চাইছে কেন্দ্র। এরকম এক পরিস্থিতিতে বিএসএনএলকে টেনে তুলতে এই সংস্থায় ১.৬৪ লাখ কোটি টাকা বিনিয়োগ করার কথা ঘোষণা করল কেন্দ্র।

বুধবার কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ঘোষণা করেছেন বিএসএনএলকে চাঙ্গা করতে সরকার ১.৬৪ লাখ কোটি টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ওই টাকা খরচ করে সংস্থার পুরনো বকেয়া মোটানো হবে, পাশাপাশি পরিষেবার উন্নতির জন্য পরিকাঠামো খাতে খরচ করা হবে। ভারত ব্রডব্রান্ড নিগম লিমিটেডের সঙ্গে মিলে বিএসএনএল ফাইবারকে আরও উন্নত করা হবে।

ওই অনুদানের কথা বলতে গিয়ে বৈষ্ণব বলেন, নগত অনুদান হিসেবে বিএসএনএলকে দেওয়া হবে ৪৩, ৯৬৪ কোটি টাকা। পাশাপাশি বিভিন্ন খাতে খরচের জন্য ৪ বছরে দেওয়া হবে ১.২ লাখ কোটি টাকা। এছাড়া বিএসএনএলকে দেওয়া ৪জি ব্যান্ড। ৪জি টেকনোলজির উন্নতির জন্য ৪ বছরে খরচ করা হবে ২২,৪৭১ কোটি টাকা।

পরিকাঠামোর উন্নতির জন্য বিএসএনএলকে জুড়ে দেওয়া হবে ভারত নেটের সঙ্গে। এমনটাই জানিয়েছে কেন্দ্র। 

আরও পড়ুন-মিনি ব্যাংক হিসেবে ব্যবহার হয়েছে আমার বাড়ি, ইডির কাছে দাবি অর্পিতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.