Cow Hug Day: ভ্যালেন্টাইনস ডে নষ্ট করছে দেশের সংস্কৃতি, দিনটি পালন করুন 'গোরু আলিঙ্গন দিবস' হিসেবে,পরামর্শ কেন্দ্রের

আমাদের দেশীয় সংস্কৃতির সঙ্গে আমাদের বন্ধন আরও শক্ত হবে। তাই দেশের গোরু প্রেমীদের কাছে আবেদন, আসুন ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-র দিনটি আমরা 'গোরু আলিঙ্গন দিবস' হিসেবে পালন করি

Updated By: Feb 8, 2023, 04:09 PM IST
Cow Hug Day: ভ্যালেন্টাইনস ডে নষ্ট করছে দেশের সংস্কৃতি, দিনটি পালন করুন 'গোরু আলিঙ্গন দিবস' হিসেবে,পরামর্শ কেন্দ্রের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভ্যালেন্টাইনস ডে-তে এক সময় দেশ তোলপাড় করত দেশের একাধিক হিন্দুত্ববাদী দল। প্রেম দিবসে যুগলদের ধরে ধরে হেনস্থা করে তারা তাদের উপস্থিতি জানান দিয়েও খুব বেশি সুবিধে করতে পারেনি তারা। সেই হুজুগ এখন অনেকটাই কমেছে। এবার ভ্যালেন্টাইনস ডে-তে অভিনব এক পরামর্শ দিল কেন্দ্রীয় পশু কল্যাণ বোর্ড। সেই পরামর্শ শুনে তাজ্জব হয়ে যাবেন। রীতিমত নোটিস দিয়ে দেওয়া হয়েছে সেই পরামর্শ।

আরও পড়ুন-ভূমিকম্প দুর্গতদের পাশে দাঁড়িয়ে কীভাবে মহানুভবতা দেখালেন রোনাল্ডো? 

কেন্দ্রীয় পশু কল্যাণ বোর্ডের তরফে বলা হয়েছে ভ্যালেন্টাইনস ডে-র দিনটিকে 'গোরু আলিঙ্গন দিবস' হিসেবে পালন করুন।  কেন এমন পরামর্শ? কেন্দ্রীয় পশু কল্যাণ বোর্ডের তরফে বলা হয়েছে, ভারতীয় সংস্কৃতি ও গ্রামীণ অর্থনীতির মেরুদণ্ড হল গোরু। তাই এর নাম কামধেনু বা গো মাতা। মায়ের মতো আমাদের সেবা করে এই গোরু। পশ্চিমী সংস্কৃতি যত শক্তিশালী হয়েছে ততই কোণটাসা হয়েছে বৈদিক সংস্কৃতি। আমাদের ঐতিহ্যকে চেপে ধরেছে। তাই গোরুকে আমাদের মনে রাখা উচিত।

পশু কল্যাণ বোর্ড আরও বলেছে, গোরুর অবদানের কথা মাথায় রেখে আসুন প্রেম দিবসে ওদের আমার জড়িয়ে ধরি। এতে আমাদের দেশীয় সংস্কৃতির সঙ্গে আমাদের বন্ধন আরও শক্ত হবে। তাই দেশের গোরু প্রেমীদের কাছে আবেদন, আসুন ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-র দিনটি আমরা 'গোরু আলিঙ্গন দিবস' হিসেবে পালন করি। এতে আমাদের মধ্যে একটা ইতিবাচক শক্তি আসবে। আমাদের জীবন সুখের হবে।

বছরের অন্যান্য দিনগুলিতে যাই করো, ভ্যালেন্টাইনস ডে-তে খুল্লামখুল্লা প্রেম নয়। দু'বছর আগেই আহমেদাবাদ, হায়দরাবাদের মতো শহরে তাণ্ডব চালিয়েছে বজরং ও ভিএইচপির মতো দলগুলি। হয়দরাবাদের কোন্ডাপুর এলাকায় একটি রেস্টুরেন্টে ভাঙচুর চালায় বজরং দলের কর্মীরা। এলাকায় আরও কয়েকটি রেস্চুরেন্ট ভাঙচুর চালায় কিছু লোকজন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.