দরজা খোলা এনডিএ`র, মমতাকে বার্তা সুশীল মোদীর

রাজনীতিতে চিরস্থায়ী বন্ধুত্ব বা চিরস্থায়ী শত্রুতা বলে কিছু হয় না। মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে ভবিষ্যতে এনডিএর দরজাও তাঁর জন্য খোলা রয়েছে। কলকাতায় এসে তৃণমূল নেত্রীকে স্পষ্ট বার্তা দিলেন বিজেপি নেতা সুশীল মোদী। আর সেই সঙ্গেই উস্কে দিলেন জাতীয় রাজনীতিতে নতুন সমীকরণের জল্পনা।

Updated By: May 27, 2012, 06:31 PM IST

রাজনীতিতে চিরস্থায়ী বন্ধুত্ব বা চিরস্থায়ী শত্রুতা বলে কিছু হয় না। মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে ভবিষ্যতে এনডিএর দরজাও তাঁর জন্য খোলা রয়েছে। কলকাতায় এসে তৃণমূল নেত্রীকে স্পষ্ট বার্তা দিলেন বিজেপি নেতা সুশীল মোদী। আর সেই সঙ্গেই উস্কে দিলেন জাতীয় রাজনীতিতে নতুন সমীকরণের জল্পনা।
ইউপিএর প্রধান শরিক হওয়া সত্ত্বেও কংগ্রেসের সঙ্গে বেশ কিছুদিন ধরেই দূরত্ব বাড়ছে তৃণমূল কংগ্রেসের। পেট্রোলের দাম বাড়ানো নিয়ে এবার সরাসরি কেন্দ্রের বিরুদ্ধে পথে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই পরিস্থিতিকে কাজে লাগিয়ে কৌশলে নতুন চাল বিজেপির। কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করে তাঁকে এনডিএ জোটে ফেরারও পরোক্ষ বার্তা দিলেন বিজেপি নেতা সুশীল মোদী।
রবিবার কলকাতায় এক অনুষ্ঠানে যোগ দেন বিজেপি নেতা ও বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী। ইউপিএর শরিক হয়েও তৃণমূল নেত্রী যেভাবে পথে নেমে কেন্দ্রের বিরোধিতা করেছেন তারও ভূয়সী প্রশংসা করেন মোদী।
পশ্চিমবঙ্গে ক্ষমতা পরিবর্তনের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রিত্বে যে তাঁদের যথেষ্ট আস্থা রয়েছে সেকথাও গোপন করেননি মোদী। বেশ কিছুদিন ধরেই এনডিএ-র শীর্ষ নেতৃত্বের তরফে ইঙ্গিত দেওয়া হচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায় এনডিএতে ফিরতে চাইলে তাঁর জন্য দরজা খোলা। ফলে বিজেপি নেতাদের এই ভাবে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসার পর দিল্লিতে নতুন সমীকরণের সম্ভাবনা নিয়ে জল্পনা দানা বাঁধছে।

.